দেশজুড়ে

সিলেটে সুস্থ হয়েছেন ১০০, মারা গেছেন দু’জন

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুজন। নিহতদের মধ্যে একজন সিলেটের, অপরজন হবিগঞ্জের বাসিন্দা।

Advertisement

একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০০ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৪৮ জন, সুনামগঞ্জের ১২ জন, হবিগঞ্জের ৫ জন এবং মৌলভীবাজারের ৩৫ জন।

বৃহস্পতিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়, গত ১৫ এপ্রিল থেকে আজ ১৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ২০১১ জন মারা গেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

Advertisement

গত ২৭ এপ্রিল থেকে আজ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন মোট ৯ হাজার ৭৩৭ জন। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৩১ হাজার জন, সুনামগঞ্জে ১ হাজার ৯৭৬ জন, হবিগঞ্জে ১ হাজার ২৫২ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৪৭৮ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৩৫ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারের ২ জন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২১৪ জন। এরমধ্যে সিলেটে ৬ হাজার ৫৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৮৬, হবিগঞ্জে ১ হাজার ৭০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৫৭ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২০ জন। এছাড়া গত ১০ মার্চ থেকে ১৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৭৪৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৮১১ জনকে। বর্তমানে সিলেট বিভাগে ৯৩৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

ছামির মাহমুদ/এফএ/এমএস

Advertisement