দেশজুড়ে

কৃষকদের ৪ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে সরকার : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা, বন্যা এবং ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় বিচক্ষণতার পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত রাষ্ট্রগুলো যেখানে খাদ্য ব্যবস্থাসহ পরিস্থিতি মোকাবিলায় হিমশিম খাচ্ছে; তখন শেখ হাসিনা খাদ্য উৎপাদনের ওপর জোর দিয়েছেন। যার কারণে আমরা কৃষকদের সার্বিক সহযোগিতাসহ খাদ্য উৎপাদনে সফল হয়েছি। সব প্রতিকূলতা মোকাবিলা সহজ হয়েছে।

Advertisement

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এক লাখ কোটি টাকার প্রণোদনাসহ কৃষকদের জন্য চার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। যাতে কৃষকরা সহজে খাদ্য উৎপাদন করতে পারেন।

শনিবার সকালে নাটোরের সিংড়া কোর্ট মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এক লাখ চারা বিতরণের কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

পলক বলেন, সরকার কৃষি ও কৃষকদের কল্যাণে চলনবিলে ৪৬০ কোটি টাকা ব্যয়ে প্রকল্প অনুমোদন দিয়েছে। এতে কৃষকদের আর কোনো দুঃখ-কষ্ট থাকবে না।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল হাসান, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি ও উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন।

রেজাউল করিম রেজা/এএম/এমকেএইচ