জাতীয়

করোনায় মারা যাওয়াদের ৭০ শতাংশই ঢাকা ও চট্টগ্রাম বিভাগে

দেশের আট বিভাগের মধ্যে সর্বোচ্চসংখ্যক প্রায় ৭০ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে রাজধানী ঢাকা তথা ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগে। সবচেয়ে কমসংখ্যক ২ দশমিক ১৩ শতাংশের মৃত্যু হয় ময়মনসিংহ বিভাগে।

Advertisement

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর গত ১৮ মার্চ করোনা আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে পুরুষ ২৯ ও নারী ১২ জন।

বুধবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৫৯৩ জনে।

এ পর্যন্ত করোনায় মারা যাওয়া চার হাজার ৫৯৩ জনের মধ্যে পুরুষ তিন হাজার ৫৮২ (৭৭ দশমিক ৯৯ শতাংশ) এবং নারী এক হাজার ১১১ জন (২২ দশমিক ০১ শতাংশ)।

Advertisement

আট বিভাগের মধ্যে ঢাকা বিভাগে মোট দুই হাজার ২১৭ (৪৮ দশমিক ২৭ শতাংশ) ও চট্টগ্রাম বিভাগে ৯৭৮ (২১ দশমিক ২৯ শতাংশ), রাজশাহীতে ৩০৬ (৬ দশমিক ৬৬ শতাংশ), খুলনায় ৩৯০ (৮ দশমিক ৪৯ শতাংশ), বরিশালে ১৭৮ (৩ দশমিক ৮৮ শতাংশ), সিলেটে ২০৮ (৪ দশমিক ৫৩ শতাংশ), রংপুরে ২১৮ (৪ দশমিক ৭৫ শতাংশ) এবং ময়মনসিংহ বিভাগে ৯৮ জনের (২ দশমিক ১৩ শতাংশ) মৃত্যু হয়।

বিভাগওয়ারি পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনায় মোট মৃত ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৭, চট্টগ্রামে ছয়, রাজশাহীতে পাঁচ, খুলনায় চার, বরিশালে এক, সিলেটে দুই, রংপুরে পাঁচ এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

এমইউ/এএইচ/পিআর

Advertisement