খেলাধুলা

রাজস্থান-চেন্নাইয়ের পর দিল্লি শিবিরেও করোনার হানা

করোনাভাইরাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়ায় আইপিএল আয়োজনের ঘোষণা দেয়ার পর থেকেই ছিলো একটি শঙ্কা। এতো মানুষের আয়োজনে স্বাস্থ্য নিরাপত্তা কতটা নিশ্চিত করা যাবে, সে বিষয়েও ছিল সংশয়। শেষপর্যন্ত এসব আশঙ্কাই ধীরে ধীরে সত্য প্রমাণিত হচ্ছে।

Advertisement

এরই মধ্যে করোনাভাইরাসের থাবা পড়েছে আইপিএলের দুই দল রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের ওপর। এবার তৃতীয় দল হিসেবে করোনা সংক্রমণের খবর নিশ্চিত করেছে দিল্লি ক্যাপিট্যালস। রোববার এক বিবৃতিতে তারা জানিয়েছে, দলের সহকারী ফিজিওর করোনা আক্রান্ত হওয়ার খবর।

দিল্লির আগে রাজস্থান ক্রিকেট দলের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক এবং চেন্নাই সুপার কিংসের দুই খেলোয়াড় দ্বীপক চাহার এবং রুতুরাজ গাইকোয়াদ। এছাড়াও চেন্নাই সুপার কিংসের সাপোর্ট স্টাফের অন্তত ১২ জন এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের এক মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত হয়েছেন।

সবশেষ করোনা আক্রান্ত হওয়া সহকারী ফিজিওর নাম প্রকাশ করেনি দিল্লি ফ্র্যাঞ্চাইজি। তবে তারা নিশ্চিত করেছে আরও আগে থেকেই কোয়ারেন্টাইন মেনে চলছেন সেই ফিজিও এবং অন্যদের সঙ্গে যথেষ্ঠ দুরত্বও বজায় রেখেছেন। গত সপ্তাহের মাঝামাঝি সময়ে ব্যক্তিগতভাবে আরব আমিরাত গিয়েছেন তিনি এবং প্রথম দুই করোনা পরীক্ষায় নেগেটিভই ছিলেন।

Advertisement

কিন্তু আমিরাতে পৌঁছার ষষ্ঠ দিনে করা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে সেই ফিজিওর ফলাফল। যার ফলে এখন পরবর্তী ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে তাকে। এসময়ের মধ্যে দুইবার করোনা নেগেটিভ এলেই কেবল দলের সঙ্গে যোগ দিতে পারবেন দিল্লির সহকারী ফিজিও।

এসএএস/এমকেএইচ