জাতীয়

উন্নত চিকিৎসার জন্য ইউএনও ওয়াহিদাকে বিদেশ নেয়া সম্ভব নয়

দুর্বৃত্তদের হামলায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অবস্থা সংকটাপন্ন। তাকে এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালের চিকিৎসকরা।

Advertisement

বর্তমানে রাজধানীর শেরেবাংলা নগরের সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তার উন্নত চিকিৎসায় সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

মেডিকেল বোর্ডের প্রধান করা হয়েছে হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান অধ্যাপক ডা. জাহেদ হোসেনকে। বৃহস্পতিবার (৩ আগস্ট) এ চিকিৎসক নিজেই জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওয়াহিদা খানম আইসিইউতে চিকিৎসাধীন। তার চিকিৎসায় গঠন করা হয়েছে সাত সদস্যের মেডিকেল বোর্ড।

Advertisement

এর আগে বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা সরকারি আবাসিক ভবনে ঢুকে ইউএনও ওয়াহিদা খানমকে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে শুরু করে। এ সময় চিৎকারে তার সঙ্গে থাকা বাবা ছুটে এসে মেয়েকে বাঁচানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা তাকেও কুপিয়ে জখম করে। পরে অন্য কোয়ার্টারের বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দেন।

এ সময় তাদের আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রংপুরে পাঠানো হয়। ইউএনও ওয়াহিদা খানমকে রংপুর ডক্টরস ক্লিনিকে আইসিইউতে ও তার বাবাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ওয়াহিদা খানমকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়।

ইতোমধ্যে বিকেলে হাসপাতালে ইউএনওর চিকিৎসার খোঁজ নিতে এসেছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমেদ কায়কাউস, জনপ্রশাসনের প্রতিমন্ত্রী ফরহাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব, স্বাস্থ্য সচিব মান্নান, বিসিএস সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি এলজিআরডি সচিব হেলালুদ্দিন ও অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ও স্থানীয় সরকারের অ্যাডিশনাল সেক্রেটারি মেসবাহ উদ্দিন।

জেইউ/এফআর/পিআর

Advertisement