জাতীয়

করোনায় ৭১ শতাংশের বেশি মৃত্যু ঢাকা ও চট্টগ্রামে

রাজধানীসহ সারাদেশে ৩ সেপ্টেম্বর পর্যন্ত মহামারি করোনায় সর্বমোট চার হাজার ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ তিন হাজার ৪৩২ (৭৮ দশমিক ৩০ শতাংশ) এবং নারী ৯৫১ জন (২১ দশমিক ৭০ শতাংশ)।

Advertisement

বিভাগীয় পরিসংখ্যান অনুসারে, করোনায় মোট মারা যাওয়াদের ৭১ শতাংশের বেশি মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। ঢাকা বিভাগে মোট মারা যাওয়ার সংখ্যা দুই হাজার ১২০ জন (৪৮ দশমিক ৩৭ শতাংশ) এবং চট্টগ্রাম বিভাগে ৯৫০ (২১ দশমিক ৬৭ শতাংশ)।

এছাড়া অন্যান্য বিভাগের মধ্যে খুলনায় বিভাগে ৩৬৩ (৮ দশমিক ২৮ শতাংশ), রাজশাহীতে ২৯১ (৬ দশমিক ৬৪ শতাংশ), বরিশালে ১৬৯ (৩ দশমিক ৮৬ শতাংশ), সিলেটে ১৯৭ (৪ দশমিক ৪৯ শতাংশ), রংপুরে ২০০ (৪ দশমিক ৫৬ শতাংশ) ও ময়মনসিংহে ৯৩ জন (২ দশমিক ১২ শতাংশ)।

বিভাগওয়ারি পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনায় মোট ৩২ জন মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৫, চট্টগ্রামে সাত, সিলেটে তিন, রংপুরে ছয় এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

Advertisement

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় করোনায় (কোভিড-১৯) আরও ৩২ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ২৪ ও নারী আট জন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ ও বাসায় একজন মারা যান।

করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯২টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ১৪ হাজার ৬১৩টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪২২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৯২ হাজার ৩৮-এ।

এমইউ/এএইচ/পিআর

Advertisement