আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে এক বছরের শিশুর করোনা শনাক্ত

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় এক বছরের এক শিশুর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজ্যের স্বাস্থ্যবিভাগের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন এ তথ্য জানায়।

Advertisement

জর্জিয়ার আটলান্টা শহরের পাশের কব কাউন্টির জনস্বাস্থ্য বিভাগের মুখপাত্র ভ্যালেরি ক্রো বলেন, শিশুটির স্বাস্থ্যগত অবস্থার খুবই খারাপ অবস্থা ছিল।

শুক্রবার বিকেলে জর্জিয়ার জনস্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, এক বছরের ওপরের শিশুদের মধ্যে ৯০০টিরও বেশি পজিটিভ কেস রয়েছে। এর মধ্যে ৫৮ জনকে হাসপাতালে ভর্তি রয়েছে। তবে কেউ মারা যায়নি।

অপরদিকে এক থেকে চার বছর বয়সী তিন হাজারেরও বেশি শিশুর করোনা শনাক্ত হয়েছে এবং যার মধ্যে ৬২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন শিশু মারা গেছে।

Advertisement

আমেরিকান একাডেমি অব পেডিয়াট্রিক্স এবং চিলড্রেনস হসপিটাল অ্যাসোসিয়েশনের প্রতিবেদনে দেখা গেছে, আগস্টের ৬ তারিখ থেকে ২০ তারিখের মধ্যে শিশুদের মধ্যে করোনা শনাক্তের হার ২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

মহামারি শুরু হওয়ার পর মার্কিন যুক্তরাষ্ট্রে মোট চার লাখ ৪০ হাজারেরও বেশি শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ভাইরাসের কারণে শিশুদের মধ্যে গুরুতর অসুস্থতার সংখ্যা অন্যদের তুলনায় কম।

এর আগে গত জুলাইয়ে সর্বকনিষ্ঠ কোভিড ভাইরাসে আক্রান্ত হিসেবে ফ্লোরিডার ৯ বছর বয়সী কিমোরা কিমি লিনামের কথা জানা গিয়েছিল।

Advertisement

বিএ/এমএস