ধর্ম

মদিনার ইমাম শায়খ হুজাইফির মৃত্যুর খবর ভিত্তিহীন

শায়খ আলি আল-হুজাইফি। মদিনার মসজিদে নববির প্রবীণ ইমাম। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম তার মৃত্যুর খবর ব্যাপকভাবে প্রচারিত হচ্ছে। তার মৃত্যুর খবরকে ভিত্তিহীন বলে নিশ্চিত করেছেন হারামাইন ওয়াশ শারিফাইন। খবর সারজাহ নিউজ।

Advertisement

১৩৬৬ হিজরিতে জন্ম নেয়া শায়খ হুজাইফি ১৩৯৯ হিজরিতে পবিত্র নগরী মদিনার মসজিদে নববিতে ইমাম হিসেবে নিয়োগ পান। দীর্ঘ ৪৪ বছর ধরে তিনি মসজিদে নববির ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সর্বশেষ গত শুক্রবারও (২১ আগস্ট) তিনি জুমআর খুতবাহ ও নামাজ পরিচালনা করেন।

গত শুক্রবার (২১ আগস্ট) থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে মসজিদে নববির সবচেয়ে প্রবীণ ইমাম শায়খ আলী ইবনে আবদুর রহমান আল হুজাইফির মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। গুজবের সেই ঢেউ আছড়ে পড়ে বাংলাদেশেও। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গত মঙ্গলবার থেকে তার মৃত্যুর পোস্ট বেশি পরীলক্ষিত হয়।

এখন পর্যন্ত সৌদি আরবের আল হারামাইনিশ শারিফাইন কতৃপক্ষ, সৌদি সরকার কিংবা গ্রহণযোগ্য কোনো মিডিয়া তার মৃত্যুর খবর প্রকাশিত হয়নি। তবে সারজাহ নিউজ, গাজা টাইমসসহ বেশ কিছু গণমাধ্যম এ খবরকে ভিত্তিহীন বলে প্রতিবেদন প্রকাশ করেছে। এর আগেও শায়খ হুজাইফির মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

Advertisement

শায়খ আলি আল-হুজাইফি পবিত্র নগরী মদিনার মসজিদে নববির প্রবীণ ইমাম ও খতিব। তিনি ১৩৯৯ হিজরিতে মসজিদে নববির ইমাম হিসেবে নিয়োগ পান। সুন্দর কুরআন তেলাওয়াত ও ইলমে হাদিসের হাফেজ হিসেবে বিশ্বব্যাপী তিনি ব্যাপক সমাদৃত ও জনপ্রিয়।

উল্লেখ্য গত ২২ সেপ্টেম্বর (রোববার) মস্তিষ্কের রক্তক্ষরণজনিত (ব্রেন স্ট্রোক) কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপর আল্লাহর ইচ্ছায় তিনি সুস্থ হয়ে ফিরে এসেছেন। গত শুক্রবারও (২১ আগস্ট) তিনি মসজিদে নববিতে জুমআর খুতবা দিয়েছেন এবং নামাজ পড়িয়েছেন।

এমএমএস/এমকেএইচ

Advertisement