দেশজুড়ে

হাসপাতালে নেয়ার পথে মারা গেলেন করোনা রোগী

নীলফামারীর জলঢাকায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আরও এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৬টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের শিমুলবাড়ী গ্রামে নিজ বাড়ি থেকে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

Advertisement

রওশন আরা (৫৮) ওই গ্রামের মৃত মহুবার রহমানের স্ত্রী। এনিয়ে করোনায় জেলায় মৃত্যুর সংখ্যা ১৪ জনে দাঁড়ালো বলে জানান নবনিযুক্ত সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য দফতর জানায়, জ্বর,সর্দি ও কাশি থাকায় গত ২০ আগস্ট রওশন আরার নমুনা সংগ্রহ করে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে পাঠায় জলঢাকা উপজেলা স্বাস্থ্য দফতর। তিন দিন পর গত ২৩ আগস্ট রাতে রওশন আরার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেজওয়ানুল কবীর জানান, রওশন আরা নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। তিনি আগে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন। বুধবার ভোরে তার শ্বাসকষ্ট বৃদ্ধি পায়। তার পরিবারের লোকজন আমাকে মুঠোফোনে জানালে আমি দ্রুত তাকে উপজেলা হাসপাতালে নিয়ে আসার জন্য অ্যাম্বুলেন্স পাঠাই। কিন্তু হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়। দুপুরে স্বাস্থ্যবিধি অনুসারে জানাজা শেষে পারিপারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

Advertisement

জাহেদুল ইসলাম/এফএ/জেআইএম