দেশজুড়ে

করোনাভাইরাসে রাজশাহীতে আরও তিনজনের মৃত্যু

মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বগুড়ার দুইজন এবং নাটোরের একজন। বিভাগে এ পর্যন্ত ২৪৮ জনের প্রাণ নিয়েছে করোনা।

Advertisement

বুধবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিভাগে এ পর্যন্ত ২৪৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ১৪৯ জন মারা গেছেন বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে পাঁচজন, জয়পুরহাটে পাঁচজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় নয়জনের প্রাণ গেছে করোনায়।

একই সঙ্গে নতুন করে ১৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৯ জন বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীর ৫৩ জন, নাটোরের ২৪ জন, জয়পুরহাটের ১১ জন এবং সিরাজগঞ্জের ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে এ পর্যন্ত ১৭ হাজার ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ছয় হাজার ৪০১ জন শনাক্ত হয়েছে বগুড়ায়।

Advertisement

এছাড়া রাজশাহীতে চার হাজার ৪২৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬৩ জন, নওগাঁয় এক হাজার ১১১ জন, নাটোরে ৮২৫, জয়পুরহাটে ৯০৮, সিরাজগঞ্জে এক হাজার ৮৭১ জন এবং পাবনায় ৯৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৪ ঘণ্টায় বিভাগে ১৫৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ ৬৪ জন সুস্থ হয়েছেন রাজশাহীতে। পাশাপাশি বগুড়ার ৬১ জন, নওগাঁর দুইজন, নাটোরের ২৫ জন, জয়পুরহাটের একজন এবং সিরাজগঞ্জে চারজন সুস্থ হয়েছেন।

বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ১২ হাজার ১১৪ জন। এর মধ্যে রাজশাহীর দুই হাজার ৯১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪২৬ জন, নওগাঁর ৯৭৭ জন, নাটোরের ৪৮৪ জন, জয়পুরহাটের ২২২ জন, বগুড়ার পাঁচ হাজার ৩০৪ জন, সিরাজগঞ্জের ৯৫০ জন এবং পাবনার ৮৪১ জন।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

Advertisement