আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে করোনা : একদিনে আক্রান্ত ২৯৬৪, সুস্থ ৩২০০

করোনার হানায় বিপর্যস্ত গোটা বিশ্ব। জোর কদমে ভ্যাকসিন তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা। সে চেষ্টায় তারা কতটা সফল হবেন তা সময়ই বলে দেবে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংখ্যা এখন বলছে, আগে যেমনটা ধারণা করা হয়েছিল তার আগেই অর্থাৎ দুই বছরের মধ্যে বিদায় নেবে করোনা ভাইরাস।

Advertisement

সেটি ভালো খবর হলেও করোনা আক্রান্তের সংখ্যা কমতির কোনো লক্ষণ এখনও দেখা যাচ্ছে না। তবে আশার কথা হলে প্রাণঘাতী এই রোগ থেকে সুস্থতার সংখ্যা দিন দিন বাড়ছে।

সোমবার থেকে ভারতের পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতির ইঙ্গিত মিলতে শুরু করেছে। গতকালই একদিনে সংক্রমিত ব্যক্তির সংখ্যা এক ধাক্কায় কমে তিন হাজারের নীচে নেমে এসেছিল। মঙ্গলবারও বজায় রইল তা। উল্টোদিকে, ৩ হাজার ২০০ জনের বেশি ব্যক্তি করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন গত ২৪ ঘণ্টায়। অর্থাৎ পরপর দুদিন রাজ্যে একদিনে আক্রান্তের থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেশি। যা রীতিমতো আশার খবর।

মঙ্গলবার প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৬৪ জন। নতুন করে সংক্রমিতসহ মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৮০১ জন। এর মধ্যে এখনও পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৫৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৩ হাজার ২৫১ জন, যা এখনও পর্যন্ত রেকর্ড। ফলে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৯.১০ শতাংশ। ফলে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৪০ জন।

Advertisement

এদিকে করোনা আক্রান্ত হয়ে নতুন করে প্রাণ হারিয়েছেন আরও ৫৮ জন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ৯০৯ জন। মৃতদের মধ্যে ১৩.৬৯ শতাংশের বয়স ৭৫ বছরের বেশি।

এনএফ/জেআইএম