দেশজুড়ে

কোতোয়ালির ওসিসহ সিলেটে আরও ১৩৩ জনের করোনা শনাক্ত

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞাসহ সিলেটের দুই ল্যাবে নতুন করে আরও ১৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) যাদের করোনা শনাক্ত হয়েছে তারা সবাই সিলেট বিভাগের বাসিন্দা।

Advertisement

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৩৩ জন, মৌলভীবাজারের ২৪ ও সুনামগঞ্জের দুজন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, নতুন আক্রান্তদের মধ্যে সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞাও রয়েছেন।

ওসি সেলিম মিঞা বলেন, বুধবার দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য নমুনা দেই। বৃহস্পতিবার রাতে রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। বর্তমানে বাসায় অবস্থান করছি।

Advertisement

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, বৃহস্পতিবার শাবিপ্রবির ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ২৮ জন, হবিগঞ্জের চারজন, মৌলভীবাজারের ১২ এবং সিলেটের ৩০ জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮৪৫ জন। এর মধ্যে সিলেটে পাঁচ হাজার ২২৪ জন, সুনামগঞ্জে এক হাজার ৮৭৬, হবিগঞ্জে এক হাজার ৪২০ এবং মৌলভীবাজারে এক হাজার ৩২৫ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ১৫৬ জন। এর মধ্যে সিলেটের দুই হাজার জন, সুনামগঞ্জে এক হাজার ৪২৫ জন, হবিগঞ্জে ৯২৯ জন এবং মৌলভীবাজারের ৮০২ জন।

অন্যদিকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন। এর মধ্যে সিলেটে ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৯ জন।

Advertisement

আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন এক হাজার ২০৭ জন ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও ১৪৬ জন।

ছামির মাহমুদ/বিএ