দেশজুড়ে

করোনা থেকে মুক্তি চেয়ে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা

সিলেটের হজরত শাহজালাল (রহ.) এর মাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টায় মাজারের মসজিদে এ জামাত অনুষ্ঠিত হয়। এতে সিলেটের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় আল্লাহর দরবারে দুই হাত তুলে করোনাভাইরাস থেকে দেশবাসীর মুক্তি চেয়ে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

Advertisement

ঈদের নামাজে ইমামতি করেন দরগাহ জামে মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ। মসজিদ ছাড়িয়ে গোটা মাজার এলাকায় ঈদ জামাত ছড়িয়ে পড়ে। পরে সেটি রাস্তা পর্যন্ত পৌঁছে যায়।

এছাড়া নগরের বন্দরবাজারের কুদরত উল্লাহ জামে মসজিদে তিনটি এবং কালেক্টর মসজিদে চারটি ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। একাধিক বার সিলেটের প্রতিটি মসজিদে ঈদের জামাত আদায় করা হয়।

ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা এবং মহামারি করোনা থেকে মুক্তি লাভের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। ঈদের নামাজে মুসল্লিরা অশ্রুভেজা কণ্ঠে ক্ষমা চান মহান রাব্বুল আলামিনের কাছে। পাশাপাশি দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করেন তারা।

Advertisement

হজরত শাহপরান (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ আদায় শেষে সামর্থ্যবানরা নিজ নিজ বাসাবাড়িতে পশু কোরবানি করেন।

ছামির মাহমুদ/এএম/এমএস