জাতীয়

বুড়িগঙ্গায় এসে বড় ভাইয়ের লাশ পেলেন পরশ

রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

Advertisement

নিখোঁজদের স্বজনদের কান্নায় আকাশ-বাতাস ভারী উঠেছে। তাদের হন্যে হয়ে খুঁজছেন স্বজনরা। এমনই একজন মুন্সিগঞ্জের পরশ আলী (৩০)।

দুর্ঘটনায় তার ভাই নিখোঁজ ছিলেন। পরে উদ্ধারকৃত মরদেহগুলো থেকে তার ভাই সুমন তালুকদারকে (৩৫) শনাক্ত করেন তিনি।

পরশ আলী জানান, তার ভাই যমুনা ব্যাংক ইসলামপুর শাখায় সাব-কনট্যাক্টের ভিত্তিতে কাজ করতেন। লঞ্চডুবির ঘটনায় তিনি নিখোঁজ ছিলেন। পরে তাকে শনাক্ত করা হয়।

Advertisement

এর আগে সকাল ১০টায় এ লঞ্চডুবির ঘটনা ঘটে। এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ যাত্রী নিয়ে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও বেশ কয়েকজন নিখোঁজ ছিলেন। পরে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে।

স্থানীয়রা আরও জানান, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

Advertisement

জেএ/বিএ/পিআর