বিনোদন

করোনায় আক্রান্ত হওয়ায় বন্যাকে অপমান, বিচার চাইলেন বাচ্চু

দেশবরেণ্য রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সম্প্রতি তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তার আক্রান্ত হওয়ার খবরে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে কটূক্তিমূলক মন্তব্য দেখা গেছে।

Advertisement

সেসব মন্তব্যে বন্যাকে অপমানও করা হয়েছে। তার জবাবে কড়া প্রতিবাদ জানিয়েছেন বিশিষ্ট নাট্যজন ও চলচ্চিত্র পরিচালক নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। বুধবার রাতে তিনি নিজের ফেসবুক প্রোফাইলে এক স্ট্যাটাসের মাধ্যমে বন্যাকে অপমানের প্রতিবাদ জানিয়ে বিচারের আহবান জানান।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, 'বরেণ্য রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার করোনা রোগে আক্রান্ত হওয়া নিয়ে কতিপয় অসুস্থ মানসিকতার "নামানুষ" যেভাবে অশ্লীল উক্তি করছে, তাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনে কোনো শিল্পী বা শিল্পী সংগঠন এখনো শাস্তি দাবি করেনি। অথচ ওয়েব সিরিজে অশ্লীলতার বিরুদ্ধে সবাই দেশ ও সংস্কৃতি রক্ষা ও দোষী নির্মাতার শাস্তি দাবি করে আইনানুগ ব্যবস্থার সুপারিশ করেছেন।

শুধু বন্যা নন দেশের প্রায় সকল নারী শিল্পীর বিরুদ্ধে অপপ্রচার ও কুরচিপূর্ণ মন্তব্য হরহামেশা অনলাইনে দৃশ্যমান।

Advertisement

পাশাপাশি অনলাইনে ও টেলিভিশনে কতিপয় মোল্লা ওয়াজ মহফিলের নামে নারীদের নিয়ে যে কুরুচিপূর্ণ বক্তব্য ও ফতোয়া দিচ্ছেন, তা রীতিমত অশ্লীল ও দেশীয় আইন লঙ্ঘনের দণ্ডনীয় অপরাধ। আমরা যারা ভিজ্যুয়াল কনটেন্টে অশ্লীলতার বিরুদ্ধে সরব আবার তারাই ধর্মের নামে ও যৌন বিকারগ্রস্ত কতিপয় "নামুষের" মন্তব্যের বিরুদ্ধে সম্পূর্ণ নিশ্চুপ।

আমি অত্যন্ত দৃঢ়তার সাথে মানবিক সংস্কৃতি বিরোধী অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্যকারী এবং ধর্মব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি বিধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।'

এলএ/পিআর

Advertisement