খেলাধুলা

করোনার মধ্যেই সুখবর শুনলেন উসাইন বোল্ট

একদিনে করোনা মহামারির কারণে সাারা বিশ্ব পর্যদুস্ত। অন্যদিকে এরই মধ্যে কারো কারো ঘরে বয়ে আসছে মহা খুশির সংবাদ। অন্য কিছু নয়, সেই মহা খুশির সংবাদটি হচ্ছে, ঘরে নতুন অতিথি আসা। হ্যাঁ, তেমনই মহা খুশির উপলক্ষ বয়ে এলো সর্বকালের সেরা স্প্রিন্টার, গতি মানব উসাইন বোল্টের ঘরে।

Advertisement

এক সময় বিশ্বের দ্রুততম মানুষ ছিলেন তিনি। অলিম্পিকে আটটি (মূলতঃ ৯টি, একটি এক সতীর্থের ডোপ পাপের কারণে বাতিল হয়ে যায়) সোনা জিতেছেন। সেই উসাইন বোল্ট এবার বাবা হলেন। তার দীর্ঘিদিনের বান্ধবী কাসি বেনেট একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। রোববার সন্তানের জন্ম দিয়েছেন বোল্টের বান্ধবী কাসি বেনেট। জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস টুইটের মাধ্যমে খবরটি শেয়ার করে লিখেছেন, ‘‌স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট ও তার বান্ধবী কাসি বেনেটকে অনেক অভিনন্দন। তাদের জীবনে এসেছে কন্যা সন্তান।’‌

গত মার্চেই সোশ্যাল মিডিয়ায় বোল্ট ইঙ্গিত দিয়েছিলেন যে, তিনি প্রথমবারেরমত বাবা হতে চলেছেন। ওই সময়ই তিনি জানিয়েছিলেন, তার সন্তানকে তিনি কখনোই দৌড়ানোর জন্য, অর্থ্যাৎ তার মত স্প্রিন্টার হওয়ার জন্য উৎসাহ দেবেন না।

২০১৭ সালেই অ্যাথলেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে অবসর নিয়েছেন বোল্ট। টানা তিনটি অলিম্পিকে ১০০ ও ২০০ মিটারে সোনা জয়ের অনন্য নজির রয়েছে জ্যামাইকান এই স্প্রিন্টারের দখলে। এছাড়া ২০০৯ বার্লিণ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৯.৫৮ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে নিজের নাম তুলে ফেলেন ইতিহাসের পাতায়। এত কম সময় নিয়ে এখনও পর্যন্ত আর কোনো অ্যাথলেট ১০০ মিটার দৌড় শেষ করতে পারেনি।

Advertisement

আইএইচএস/