জোকস

আজকের কৌতুক : প্রাচীনকালেও ভারতে ইন্টারনেট ছিল!

প্রাচীনকালেও ভারতে ইন্টারনেট ছিল!একটি জনসভায় ভারতের এক নেতা দাবি করলেন-নেতা: প্রাচীনকালেও ভারতে ইন্টারনেট ছিল। জনতা: আপনার দাবির পক্ষে প্রমাণ দিন।নেতা: কারণ মহাভারতের যুগেও ভারতে মোবাইল ফোন, টিভি ও ইন্টারনেট ছিল!জনতা: হ্যাঁ, মানলাম। তখন শুধু টয়লেটই ছিল না!

Advertisement

****

চোরের পিঠে চড়ে বসল মোটা বউমোটা এক বউ ও তার স্বামী মিলে এক চোরকে ধরে ফেলেছে। বউ চোরটার পিঠে চড়ে বসে স্বামীকে বলল- স্ত্রী: ছুটে গিয়ে পুলিশ ডেকে নিয়ে এসো।স্বামী: জুতা খুঁজে পাচ্ছি না।স্ত্রী: দেরি করছ কেন?স্বামী: জুতা পাচ্ছি না তো।চোর: ওরে বোকা, আমার চটি পরে যা না!

****

Advertisement

পাকিস্তানি ব্রিগেডিয়ার যখন ম্যানহোলেপাকিস্তান সেনাবাহিনীর এক ব্রিগেডিয়ার ম্যানহোলে পড়ে গেলেন। কিন্তু সাত দিনেও তাকে উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। পরে এক সাংবাদিক তাকে টেনে তুললেন।সাংবাদিক: আপনি সাত দিন যাবত কুয়োয় পড়ে ছিলেন! কেউ টেনে তুললো না! কেন?ব্রিগেডিয়ার: আমার ব্রিগেডের অধীনস্থ অফিসার ও সৈনিকরা অনেক চেষ্টা করেছে। কিন্তু দড়ি দিয়ে টেনে যখন আমাকে প্রায় তুলে ফেলে, তখনই ওদের চোখ পড়ে যায় আমার ব্যাজের ওপর, সাথে সাথে ওরা দড়ি ছেড়ে দিয়ে আমাকে স্যালুট দেয়, আমি আবার কুয়োর মধ্যে পড়ে যাই।

এসইউ/জেআইএম