জোকস

আজকের কৌতুক : বিয়ের আগে স্ত্রীর প্রেম

বিয়ের আগে স্ত্রীর প্রেমবাইরে প্রচণ্ড ঝড় হলেও ঘরে রোমান্টিক পরিবেশ। স্বামী আদুরে গলায় স্ত্রীকে জিজ্ঞেস করল-স্বামী: বিয়ের আগে প্রেম-ট্রেম কর নাই তো?স্ত্রী: কেন এ কথা জানতে চাইছো?স্বামী: এমনি। তোমার মতো সুন্দরী মেয়ে...স্ত্রী: সত্য না মিথ্যা বলবো?স্বামী: আমি সত্য কথা পছন্দ করি।স্ত্রী: আমি যখন কলেজে পড়ি তখন...স্বামী: নামটা কও খালি। ওর সবগুলা হাড্ডি অহনি ভাইঙ্গা দিয়া আসি...স্ত্রী: কয়জনের হাড্ডি ভাঙবা? তুমি একা কি তাদের সবার সঙ্গে পারবা?

Advertisement

****

রেজাল্টের পর ভালো পা ভাঙবেক্রিকেট খেলতে গিয়ে পায়ে চোট পাওয়া নান্টুকে হাসপাতালে নিয়ে গেছে বন্ধুরা। দ্রুত পরীক্ষা করে ডাক্তার বললেন-ডাক্তার: বাম পায়ের গোড়ালিতে ফ্রাকচার হয়েছে। প্লাস্টার করে দিচ্ছি।নান্টু: ডাক্তার সাব, দুই পায়েই করে দিয়েন, প্লিজ!ডাক্তার: কেন, দুই পায়ে প্লাস্টার কেন করতে হবে?নান্টু: আগামীকাল পরীক্ষার রেজাল্ট বের হবে। রেজাল্ট দেখে আমার বাপ পিটিয়ে ভালো পা-টাও ভেঙে দেবেন নিশ্চিত।

****

Advertisement

ভালোবাসার মাত্র দু’জন সাক্ষীবিকেলে দুই বান্ধবী বসে গল্প করছে। তাদের গল্পের বিষয় প্রেম- লুনা: আমার ভালোবাসার মাত্র দু’জনই সাক্ষী ছিল!কণা: কে কে?লুনা: একজন হচ্ছে- যাকে ভালোবাসতাম, অপরজন হচ্ছে তার দাদি!কণা: তো? ছিল বলছিস কেন?লুনা: একজন আমার চেয়ে সুন্দরী মেয়ে পেয়ে মুখ ফিরিয়ে নিয়েছে। কণা: আর অপরজন! লুনা: অনেক বয়স হয়েছিল তার। তাই দুনিয়া থেকেই মুখ ফিরিয়ে নিয়েছে...

এসইউ/জেআইএম