কৃষি ও প্রকৃতি

অসুস্থ সন্তানকে হাসপাতালে নিয়ে গেল বিড়াল

প্রতিটি প্রাণীরই সন্তানের প্রতি ভালোবাসা আছে। আর সন্তানের ওপর বেশি টান রয়েছে মায়ের। তুরস্কের ইস্তানবুলের একটি হাসপাতালে তার প্রমাণ পাওয়া গেল। অসুস্থ সন্তানের ঘাড় কামড়ে হাসপাতালে নিয়ে গেল মা বিড়াল।

Advertisement

যে ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এ ছবি সামনে আসতেই হতবাক হয়েছেন অনেকেই। তারা মনে করছেন, মায়ের চেয়ে বেশি স্নেহপ্রবণ আর কেউ হতে পারে না। বিড়ালের আশ্চর্যজনক এ ঘটনা তা-ই প্রমাণ করল।

ইস্তানবুলের বাসিন্দা মার্ভে ইজকান ছবিটি শেয়ার করে লেখেন, ‘আজ আমরা হাসপাতালের জরুরি বিভাগে ছিলাম। হঠাৎ একটি বিড়াল তার সন্তানকে ঘাড় কামড়ে ধরে নিয়ে আসে। বিষয়টি দেখে সেখানকার চিকিৎসকরা বিড়ালের বাচ্চাটির চিকিৎসা শুরু করেন।’

এমনকি চিকিৎসকরা যতক্ষণ বাচ্চাটিকে সেবা দিচ্ছিলেন; ততক্ষণ তাদের দিকে খেয়াল রাখছিল মা বিড়ালটি। বিড়ালের বাচ্চাটিকে দেখার পাশাপাশি ওই বিড়ালটিকে খাবার আর দুধও খাওয়ান চিকিৎসকরা। পরে পশু চিকিৎসকের কাছে পাঠানো হয়।

Advertisement

ছবিটি টুইটারে প্রকাশ হওয়ার পর থেকে এ পর্যন্ত ৬ হাজার বার রিটুইট হয়েছে। লাইক দিয়েছেন ৮৭ হাজার মানুষ। যা দেখে একজন লিখেছেন, ‘বিড়ালও জানে কোথায় গেলে সে সাহায্য পাবে। সত্যি মন ভালো করে দেওয়ার মতো একটি ছবি।’

এসইউ/জেআইএম