বিনোদন

ব্রেকিং নিউজ নয়, করোনা থেকে বাঁচার বার্তা দিলেন তারা

করোনাভাইরাসে কাঁপছে সারা দুনিয়া। প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে এই ভাইরাসের শিকার হয়ে। এমন অবস্থায় দেশে দেশে চলছে লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখার নীতি।

Advertisement

ফলে সবাই গৃহবন্দী হয়ে দিন কাটাচ্ছেন। তবে স্বাস্থ্য, আইনশৃঙ্খলা, ব্যাংকিং ও সংবাদের মতো জরুরি সেবা দেয়ার কাজে জড়িতদের কোনো ছুটি নেই। করোনার হুমকির দিনগুলোতেও তারা কাজ করে যাচ্ছেন।

তাদের মধ্যে অন্যতম সংবাদ সঞ্চালকরা। জীবনের ঝুঁকি নিয়ে এখনো তারা অফিসে আসেন, সবার ঘরে পৌঁছে দেন খবর। মানুষের প্রতি দায়বদ্ধতা অনুভব করে এবার কোনো ব্রেকিং নিউজ নয় তারা সবাইকে দিলেন নিরাপদে ঘরে থাকার বার্তা।

বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনের সংবাদ পাঠক ও পাঠিকারা হাজির হলেন এক উদ্যোগ নিয়ে। করোনা থেকে বাঁচতে দেশবাসীকে নিরাপদে ঘরে থাকার বার্তা দিয়ে এক ভিডিও প্রকাশ করেছেন চ্যানেলটির একঝাঁক সঞ্চালক।

Advertisement

নাদিরা আশরাফের উদ্যোগে বাংলাভিশনের ১৫ জন সংবাদ সঞ্চালক এক হয়ে তৈরি করলেন একটি ভিডিওচিত্র। যেখানে তারা দর্শকদের অনুরোধ করেছেন ঘরে থাকার জন্য। বলেছেন, ‘জানেন কি, আপনার ঘরের জানালা, হাসপাতালের অক্সিজেন ভেন্টিলেটরের চেয়েও উত্তম!'

এ প্রসঙ্গে বাংলাভিশনের জ্যেষ্ঠ সংবাদ সঞ্চালক সংগীতা খান বলেন, ‘সংবাদ পাঠ করতে গিয়েই দেখতে পাচ্ছি, করোনা প্রতিরোধে মানুষকে ঘরে থাকতে বলা হলেও অনেকেই এ ব্যাপারে এখনও অসচেতন। আমরা যারা সংবাদ পড়ি, তাদের মানুষ কিছুটা হলেও চেনেন। তাই নিজেদের দায়বদ্ধতার জায়গা থেকেই আমরা আহ্বান জানিয়েছি- সবাই যেন ঘরে থাকেন, সচেতন থাকেন।’

বিশেষ এই ভিডিও বার্তায় অংশ নিয়েছেন নাদিরা আশরাফ, সেলিনা তাওহিদ, জেবা রহমান, নাজিয়াত শাহরীন, নাহিদ জামান সোমা, সাদাত সাকের, সংগীতা খান, সিফাত শারমীন, আয়েশা নুসরাত, ফারহানা আহমেদ, রওশান কবির, রওনাক জাহান, বিপাশা মজুমদার, ফাতেমা জান্নাত ইরিন ও সাকিলা ছোবহান।

নাদিরা আশরাফ বলেন, ‘দেশের সচেতন নাগরিক হিসেবে, আমাদের এই উদ্যোগ। প্রতিটি মানুষই সবার আগে নিজের ও পরিবারের সুরক্ষার কথা ভেবে থাকেন। করোনার এই সময়ে নিজের ও পরিবারের জন্য সবাইকে সচেতন হতে হবে।'

Advertisement

এলএ/এমকেএইচ