অর্থনীতি

পুঁজিবাজারে প্রাণের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে হোল্ডারদের জন্য এএমসিএল (প্রাণ) শেয়ার ৩২ শতাংশ ক্যাশ এবং মেট্রো স্পিনিং মিলস লিমিটেড ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড (লভ্যাংশ) ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

 

জানা যায়, মেট্রো স্পিনিং এবং এএমসিএলের (প্রাণ) পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৪ সালের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করে।

 

এএমসিএলের (প্রাণ) সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৯৩ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬০ টাকা ৮৮ পয়সা।

 

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০ টায় রাজধানীর পুরাতন বিমানবন্দর সড়কে টাস্ট্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

Advertisement

 

অপরদিকে মেট্রো স্পিনিংয়ের সমাপ্ত বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৪ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ২৯ পয়সা।

 

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর সকাল ১০ টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।