আন্তর্জাতিক

রাশিয়ায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

রাশিয়ায় করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩ হাজার ৪৪৮ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২৮ হাজার।

Advertisement

একদিন আগেই দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৩৮৮। সময়ের সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। ফলে গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা আগের দিনের সংখ্যাকে অতিক্রম করে যাচ্ছে।

বৃহস্পতিবারের হিসাব অনযায়ী, বুধবার আক্রান্তের সংখ্যা আগের দিনগুলোর রেকর্ডকে অতিক্রম করে গেছে। এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

রাশিয়ার করোনাভাইরাস ক্রাইসিস রেসপন্স সেন্টার জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৯৩৮। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে মোট ২৩২ জন। গত কয়েক সপ্তাহ ধরেই দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

গত শনিবার দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ১৮৬ জন। সেদিন পর্যন্ত এটাই ছিল সর্বোচ্চ রেকর্ড। তারপর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছেই এবং নতুন করে আক্রান্তের রেকর্ড হচ্ছে।

এদিকে, করোনার বিস্তার প্রতিরোধে মানুষের চলাচল নিয়ন্ত্রণে ‘ডিজিটাল পারমিট সিস্টেম’ চালু করেছে মস্কো কর্তৃপক্ষ। গণপরিবহন বা ব্যক্তিগত গাড়িতে চলাচল করতে চাইলে অনলাইনে আগেই অনুমতি নিতে হবে জনগণকে।

টিটিএন/এমকেএইচ

Advertisement