আন্তর্জাতিক

রাশিয়ায় একদিনে আক্রান্ত আরও ১৬৬৭

সারাবিশ্বেই এক সঙ্কটময় পরিস্থিতি তৈরি করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। সময়ের সঙ্গে সঙ্গে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বাড়ছেই। কোনো দেশই এই বিপর্যয় কাটিয়ে উঠতে পারছে না।

Advertisement

এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে।

এদিকে রাশিয়ায় একদিনে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১ হাজার ৬৬৭ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫৮৪ জন।

অপরদিকে, দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১২ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১০৬।

Advertisement

এখন পর্যন্ত দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ হাজার ৪৫ জন। অপরদিকে, করোনায় আক্রান্ত ৮ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

এদিকে, শুক্রবারের হিসাব অনুযায়ী, দেশটিতে একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭৮৬। অপরদিকে নতুন করে মারা গেছে ১৮ জন।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ লাখের বেশি। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ২ হাজার ৭৫১ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭৬ হাজার ৫২৯ জন।

টিটিএন/এমকেএইচ

Advertisement