খেলাধুলা

দুই ভেন্যুতে ৩০তম গোল্ডকাপ হকি

৩০তম গোল্ডকাপ হকি দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ হকি ফেডারেশন এবং এটিএন বাংলার যৌথ আয়োজনে ৫ নভেম্বর থেকে দেশব্যাপী শুরু হতে যাচ্ছে জাতীয় হকির ৩০তম এই আসরটি।

Advertisement

 

ঢাকা এবং রাজশাহী ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হবে। এবারের প্রতিযোগিতায় অংশগ্রহন করছে মোট ২৩ টি দল। এর মধ্যে ৮ম বাংলাদেশ গেমসের শীর্ষ চারটি দল বাংলাদেশ সেনাবাহিনী, ফরিদপুর, বিকেএসপি এবং ঢাকা দল প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে অংশগ্রহন করবে।

 

এছাড়া বাকী ১৯টি দল ৬টি গ্রুপে বিভক্ত হয়ে বাছাইপর্বে অংশগ্রহন করবে। এর মধ্যে ৪টি গ্রুপের মোট ১৫টি খেলা অনুষ্ঠিত হবে ঢাকায়। এখানে ১৩টি দল অংশ অংশগ্রহন করবে, আর ২টি গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে রাজশাহীতে, যেখানে অংশগ্রহন করবে মোট ৬টি দল।

 

বাছাই রাউন্ড পর্বে ৬টি গ্রুপের সেরা ৬টি দল এবং ৮ম বাংলাদেশ গেমসের শীর্ষ চারটি দল নিয়ে অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা। এখানে মোট ১০টি দল দুইট গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহন করবে।

Advertisement

 

প্রথম রাউন্ডের খেলা শেষে আগামী ১২ নভেম্বর থেকে অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্বের খেলা। এটিএন বাংলা আগামী ৫ নভেম্বর বেলা ১১টা ০৫ মিনিটে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ও খেলা মওলানা ভাসানী স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করবে। এছাড়া টুর্ণামেন্টের গুরুত্বপূর্ণ খেলা সমুহ পরবর্তীতে সরাসরি সম্প্রচার করা হবে।