সাহিত্য

শুভজনের লেখক সমাবেশ ও সংগীত সন্ধ্যা

‘মানবিক মানুষ চাই’ স্লোগান নিয়ে লেখক সমাবেশ ও সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়। গত ১১ মার্চ বিকেল ৫টায় রাজধানীর দীপনপুরে শুভজনের উদ্যোগে এ আয়োজন করা হয়।

Advertisement

শুভজনের সাংগঠনিক উপদেষ্টা গীতিকবি এমআর মনজুর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এস এম মজিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য জাকিয়া পারভিন খানম।

সমাবেশে লেখক হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম এনডিসি, গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, লেখক ও নির্মাতা সাদাত হোসাইন, কথাশিল্পী মইনুদ্দিন কাজল, কবি শাফাত শফিক, ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তৌহিদুল হক, প্রবীণ আইনজীবী বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের, বাউল গবেষক শেখ মফিজুর রহমান, গীতিকার মোহাম্মদ আন্তানুর হক, অধ্যাপক ফাহমিদা লোপা, কথাশিল্পী সালাহ উদ্দিন মাহমুদ, কবি সাজু আহমেদ, কাজরী তিথি জামান, নিপা চৌধুরী, লেখক খোরশেদ আলম বিপ্লব, নূরে জান্নাত এবং জাকিয়া ইসলাম তুড়া।

শুভজনের প্রতিষ্ঠাতা ও আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের সঞ্চালনায় উপস্থিত লেখকদের বই থেকে লেখাপাঠ ও আবৃত্তি করেন আবদুল মুমিন চৌধুরী জসীম, শায়লা রহমান, এস এম শফিক, সুমন শীল, মো. রোমান হোসেনসহ লেখকবৃন্দ।

Advertisement

শেষে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী রুবিয়া মল্লিকা, লোক সংগীতশিল্পী আবুল বাসার তালুকদার এবং বাউল শিল্পী লিজা আক্তার প্রমুখ।

এসইউ/এমএস