জোকস

আজকের জোকস : সড়ক দুর্ঘটনায় পাঁচ জন নিহত

সড়ক দুর্ঘটনায় পাঁচ জন নিহতশ্রেণিকক্ষে ম্যাডাম বাপ্পুকে বললেন- ম্যাডাম: ইংরেজিতে জিরো থেকে টেন পর্যন্ত বল।বাপ্পু: জিরো, ওয়ান, টু, থ্রি, ফোর, সিক্স, সেভেন, এইট, নাইন, টেন।ম্যাডাম: ফাইভ কোথায় গেল?বাপ্পু: মারা গেছে ম্যাডাম।ম্যাডাম: মানে? কিভাবে?বাপ্পু: গতকাল রাতে টিভিতে ইংরেজি খবরে পাঠক বলছিলেন, ‘ফাইভ ডাইড ইন এ কার অ্যাকসিডেন্ট’!

Advertisement

****

কেন অন্ধ সেজে ভিক্ষা করছেভিক্ষুক বলল, ‘দুইডা টেহা দিয়া যান ভাই, আল্লা ছাড়া অন্ধের কেহ নাই।’ শুনে সলিম সাহেবের কেমন সন্দেহ হলো। তিনি একটু দাঁড়ালেন। ভিক্ষুকটি তাকে দেখে থালাটি বাড়িয়ে দিলো, ‘ভাই অন্ধরে সাহায্য করেন। কারো দিলে কি দয়া হয় না?’সলিম সাহেব বললেন, ‘দয়া-মায়া হবে কিন্তু তুমি কে আবার! তুমি তো অন্যজন। তোমাকে তো অন্ধ মনে হচ্ছে না। তুমি অন্ধ সেজে ভিক্ষা করছ কেন?’ভিক্ষুক বলল, ‘ধইরা ফালাইছেন স্যার! হ ঠিকই। যে অন্ধ সে ছুটিতে দেশের বাড়ি গেছে। তার জায়গায় আমার ডিউটি পড়ছে। আমি অন্ধ না। আসলে আমি বোবা।’

****

Advertisement

২৪ তলার ফ্ল্যাটের চাবি গাড়িতেবল্টু: দেখছস আমরা মজার কথা কইতে কইতে ২৪ তলায় আইসা পড়ছি। এহন তুই একটা দুঃখের কথা কঅ।লাল্টু: দুঃখের কথা আর কী কমু রে দোস্ত! কথা তো একটাই।বল্টু: কী?লাল্টু: আসল দুঃখের কথা হইলো, ফ্ল্যাটের চাবি তো নিচে গাড়িতে রাইখা আইছি।

এসইউ/জেআইএম