বিনোদন

অভিনেতা মামুনুর রশীদ হাসপাতালে

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যকার, অভিনেতা ও নাট্য পরিচালক মামুনুর রশীদ। সোমবার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন তিনি। অনেক দিন ধরেই পেটের ব্যথায় ভুগছিলেন মামুনুর রশীদ।

Advertisement

সোমবার পেটের ব্যথা বেশি বেড়ে গেলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি জাগো নিউজকে জানান শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তবে এখন শঙ্কামুক্ত এই অভিনেতা।

আহসান হাবিব নাসিম বলেন, ‘গত দুদিনে বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তেমন কোনো জটিল সমস্যা নেই। আমরা আশা করছি আর কয়েক দিন পরই তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরতে পারবেন।’

মামুনুর রশীদ অভিনীত প্রথম টিভি নাটক মুনীর চৌধুরী রচিত ও আবদুল্লাহ আল মামুন প্রযোজিত ‘কবর’। তারপর অসংখ্য নাটকে তাকে দেখা গেছে অভিনয় ও পরিচালনায়। তার নির্দেশিত সর্বশেষ ধারাবাহিক নাটক ‘আলতুর সাইকেল’।

Advertisement

মঞ্চে মামুনুর রশীদ প্রথম নিদের্শনা দেন ‘মহাবিপ্লব’ (১৯৬৫) নাটকটি। এরপর থেকে আজ পর্যন্ত ২০টিরও অধিক মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সম্প্রতি গৌতম ঘোষ পরিচালিত ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে স্কুলের হেডমাস্টার চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ।

এমএবি/পিআর

Advertisement