ধর্ম

ওয়াজের সময় কালেমা পড়তে পড়তে ফিলিস্তিনি দাঈ’র ইন্তেকাল

উসমান জাকাত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, বিখ্যাত ইসলামিক স্কলার শায়খ আব্দুল লতিফ আবু খিত্বাব (৮৩) বিয়ের মজলিসে অতিথিদের উদ্দেশ্যে খোতবা দেয়ার সময় কালেমা পড়তে পড়তে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে তার মৃত্যুর দৃশ্য ভাইরাল হয়ে যায়।

Advertisement

শায়খ আব্দুল লতিফ আবু খিত্বাব ফিলিস্তিনের অধিবাসী হলেও তিনি দীর্ঘ ৫০ বছর যাবত কুয়েতে বসবাস করে আসছিলেন।

বৃহস্পতিবার রাতে কুয়েতের একটি বিয়ে অনুষ্ঠানে তিনি বিয়ের ফজিলত ও স্বামী-স্ত্রীর পরস্পরের অধিকার সম্পর্কিত আলোচনা করছিলেন। আলোচনার এক পর্যায়ে তার কণ্ঠ ক্ষীণ হয়ে আসে। আর সে সময় তিনি কালেমা শাহাদাত পড়তে পড়তে ইন্তেকাল করেন।

إنا لله وإنا إليه راجعون تُوفي الداعية أبو خطاب قبل قليل أثناء كلمة له في خِطبة أحد الشباب؛ سبحان من وَفَّقه لنطق الشهادة ... هنيئاً له على هذه الخاتمة.#الكويت pic.twitter.com/Wnirhjlky5

Advertisement

— معاوية العايش (@moawya2016) January 9, 2020

বিয়েতে আলোচনার সে অনুষ্ঠানটির ভিডিও চলছিল। মুয়াবিয়া আল-আইশ নামে একজন সে ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেন। ভিডিওতে দেখা যায়, ক্ষীণ কণ্ঠে কালেমা পড়তে পড়তে সোফায় ঢলে পড়ার দৃশ্য দেখেই পাশে বসা উপস্থিত আমন্ত্রিত মেহমানবৃন্দ তাকে ধরে ফেলেন।

শায়খ আব্দুল লতিফ আবু খিত্বাব ৫০ বছর আগে ফিলিস্তিন থেকে কুয়েতে আসেন। কুয়েতে আসার ৩ বছরের মধ্যে তিনি প্রতিষ্ঠা করেন কুয়েতের উসমান জাকাত ফাউন্ডেশন।

ফিলিস্তিনে জন্ম নেয়া শায়খ আব্দুল লতিফ আল-খিত্বাব কুয়েতের জনগণের কাছে ব্যাপক জনপ্রিয় আলেম হিসেবে সুপরিচিত।

শায়খ আব্দুল লতিফ আল-খিত্বাবকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

Advertisement

এমএমএস/এমএস