বিনোদন

বড়দিনের গান যীশুর বন্দনা

যীশু খ্রিষ্টের জন্মদিনকে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা বড়দিন হিসেবে পালন করে থাকে। সাম্প্রদায়িক সম্প্রতির অনন্য উদাহরণ হিসেবে বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় বড়দিন পালিত হয়। এ উপলক্ষে দেশবরেণ্য গীতিকার ও লেখক অনুরূপ আইচ লিখেছেন গান।

Advertisement

‘যীশুর বন্দনা’ নামে গানটি প্রকাশ পেতে যাচ্ছে 'ই নেটওয়ার্ক' এর ইউটিউব চ্যানেলে। বিজয় রথ ব্যান্ডের কীবোর্ডিস্ট শুভ্র'র সংগীত পরিচালনায় গানটিতে কণ্ঠ দিয়েছেন গোমেজ রাহুল। গানটি সুরও করেছেন তিনি।

এ প্রসঙ্গে অনুরূপ আইচ বলেন, ‘গত এক বছরের বেশি সময় ধরে আমি ইসলামি গান লেখা ও প্রকাশের জন্য কাজ করে যাচ্ছি ধারাবাহিকভাবে। ইসলাম ধর্মে যীশুখ্রিষ্ট তথা ঈসা নবীকে অনেক সম্মান দেয়া হয়েছে। ঈসা নবী সবসময় প্রচার করেছেন আল্লাহ এক ও অদ্বিতীয়।

তাই উনাকে সম্মান জানাতেই আমার এই উদ্যোগ। আর এটা সফল হয়েছে তরুণ পরিচালক ও গায়ক ইয়ামিন ইলানের অশেষ পরিশ্রমে। সেই সাথে 'ই নেটওয়ার্ক' এই মহতি কাজের জন্য সাধুবাদ জানাই।’

Advertisement

শিল্পী রাহুল গোমেজ বলেন, ‘যীশুর জীবন দর্শন ও বাণী পৃথিবীকে সঠিক পথ দেখায়। তিনি পবিত্র আত্মা নিয়ে এসেছিলেন। নিজেকে উজার করে দিয়েছেন মানুষের কল্যাণে। তার প্রতি সম্মান জানিয়ে গানটি গেয়েছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।’

এলএ/এমএস