বিনোদন

যেসব সিনেমা হলে চলবে আসিফের ‘গহীনের গান’

সিনেমাটি গাননির্ভর। একটি গল্পের সুতোয় বোনা নয়টি গানের মেজাজের ওপর ভিত্তি করে লেখা হয়েছে চিত্রনাট্য। তাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিশিষ্ট সংগীতশিল্পী আসিফ আকবর। আসিফিয়ানদের জন্য সুখবর হলো, আগামীকাল (২০ ডিসেম্বর) সারাদেশে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

Advertisement

‘গহীনের গান’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোল প্রকাশ করেছে এই সিনেমার হল লিস্ট। যেখানে দেখা যাচ্ছে আগামীকাল সারাদেশে ১৩টি সিনেমা হলে মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত সিনেমাটি।

ঢাকার ব্লকবাস্টার সিনেমাস, বলাকা, শ্যামলী, মধুমিতা, গীত, সেনা সিনেমা হলে চলবে ‘গহীনের গান’ সিনেমাটি। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের নিউমেট্রো, টঙ্গীর চম্পাকলি, সাভারের চন্দ্রিমা, রংপুরের শাপলা, খুলনার চিত্রালী, ময়মনসিংহের পূরবী ও পাবনার রূপকথা সিনেমা হলে চলবে ‘গহীনের গান’।

আসিফ আকবর বলেন, ‘এটি গড়পরতা কোনো ছবি নয়। মুক্তি পেলেই বোঝা যাবে এর ভিন্নতা। এখানে মানুষ দেখবে একটা মানুষের নিঃসঙ্গতা। বাবা-মায়েরা ভীষণ নিঃসঙ্গ থাকেন, একসময় ছেলেমেয়ে দূরে চলে যায়। সন্তানের জন্য বাবা-মা সব করতে পারেন এই মেসেজ থাকছে এখানে। আমরা চাইবো সিনেমাটি মানুষ দেখুক।

Advertisement

গ্যারান্টি দিচ্ছি যারা সিনেমাটি দেখবেন তারা অবশ্যাই এর মাঝে নিজেকে খুঁজে পাবেন। প্রত্যেকটি মানুষের জীবনে কোনো না কোনো ফাঁক থেকে যায়। সেসব অতৃপ্ত আত্মার খোরাক হবে গহীনের গান।’

কাহিনি, চিত্রনাট্য, সংলাপ লেখার পাশাপাশি সিনেমাটি পরিচালনা করেছেন এই সময়ের জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন। তিনি বলেন, ‘কিছু প্রতিবন্ধকতার কারণে প্রত্যাশিত অনেক জায়গায়ই শেষ মুহূর্তে হল কনফার্ম করা যায়নি। আশা করছি দর্শক চাহিদার ভিত্তিতে দ্বিতীয় সপ্তাহে হল সংখ্যা বাড়বে।’

সাদাত হোসাইন আরও বলেন, ‘এটি গানের ছবি, একইভাবে গল্পেরও। ছবিটিতে গান ও অভিনয় মিলিয়ে এক নতুন আসিফ আকবরকে আবিষ্কার করবেন সবাই। আমার বিশ্বাস দর্শকদের প্রশংসা কুড়াবে সিনেমাটি।’

‘গহীনের গান’ সিনেমায় আসিফের সাথে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, তমা মির্জা, তানজিকা আমিন, আমান রেজা, কাজী আসিফ, তুলনা প্রমুখ। ছবির ৯টি গানের বেশির ভাগই লিখেছেন, সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুণ মুন্সী। দুটি গান লিখেছেন রাজীব আহমেদ আর একটি লিখেছেন পরিচালক নিজে। ‘বন্ধু তোর খবর কি রে’ গানটির সুর করেছেন পল্লব স্যানাল ও সংগীত পরিচালনা করেছেন পার্থ মজুমদার।

Advertisement

এমএবি/এমকেএইচ