বিনোদন

জাতীয় সংগীতের সুরে কাটা হলো বসন্ত বিকেলের কেক

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসির) মাঠের চারপাশ ছিল লাল নীল আলোয় ঘেরা। বিয়ে বাড়ির মতো করেই সাজানো চারপাশ। শনিবার (২৩ নভেম্বর) রাত সাড়ে ৯টায় রফিক শিকদারের ‘বসন্ত বিকেল’ সিনেমার মহরত ঘোষণার পর পরই বেজে উঠলো জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’। এরপরই শুরু হলো কেক কাটার আয়োজন।

Advertisement

বেশ জাকজমক আয়োজনে অনুষ্ঠিত হলো ‌‘বসন্ত বিকেল’ সিনেমার মহরত। আয়োজনটি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিনেমাটির শুভ মহরত ঘোষণা করেন পাবনা-১ আসনের সংসদ সদস্য (এমপি) শামসুল হক টুকু। এখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, পাবনা-৫ আসনের এমপি খোন্দকার গোলাম ফারুক, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বলিউল আলম খোকনসহ আরও অনেকে।

অনুষ্ঠানে শামসুল হক টুকু বলেন, ‘আমি ‘বসন্ত বিকেল’ সিনেমাটির সাফল্য কামনা করছি। এমন একটা ছবির মহরতে এসে ভালো লাগলো। আশা করি ভালো একটা ছবি নির্মাণ করবে এই ছবির টিম।’

চলচ্চিত্র শিল্পীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘নানা সংকট আছে আমাদের চলচ্চিত্রে। অনেক সময় চলচ্চিত্র পাইরেসি হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় চলচ্চিত্র প্রযোজক। ভিডিও পাইরেসির বিরুদ্ধে আপনারা অভিযোগ দেন। এটা চলতে পারে না। আপনারা আপনাদের সমস্যাগুলো জানান, এগুলো সমাধান করতে হবে। আমরা চলচ্চিত্র শিল্পকে রক্ষা করবো। বাংলা সিনেমা ইংরেজিতে অনুবাদ হবে। বিদেশে চলবে। আমরা চলচ্চিত্রের বড় বাজার তৈরি করবো।’

Advertisement

বসন্ত বিকেল সিনেমার মহরতে আরও উপস্থিত ছিলেন সিনেমাটির নির্মাতা রফিক শিকদার, দুই নায়ক শিপন মিত্র ও তানভীর তনু, নায়িকা হুমায়রা সুবহাসহ আমন্ত্রিত অতিথিরা।

এটি হবে রফিক শিকদারের তৃতীয় সিনেমা। পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমফিল অধ্যয়নরত দুই হিন্দু যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মাণ হবে ‘বসন্ত বিকেল’।

আরবিএস টেক লিমিটেডের প্রথম প্রযোজিত চলচ্চিত্র বসন্ত বিকেল। পরিচালক রফিক শিকদার একই সঙ্গে এই চলচ্চিত্রের গল্পকার, সংলাপ রচয়িতা এবং চিত্রনাট্যকার। চলচ্চিত্রটি প্রযোজনা করছেন সামসুজ্জামান রিমন।

এমএবি/এমএসএইচ

Advertisement