রাজনীতি

রাজপথ দখল ছাড়া দেশ মুক্ত হবে না : সালাম

দেশে গণতন্ত্র আর মানুষের শান্তি প্রতিষ্ঠা করতে হলে স্বৈরশাসকের হাত থেকে দেশকে মুক্ত করতে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম।

Advertisement

তিনি বলেন, সকলকে রাজপথে নামতে হবে। রাজপথ দখল ছাড়া সমাধান হবে না।

শনিবার (২৩ নভেম্বর) নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে 'মিয়া নুরুদ্দিন অপু' সমর্থক ফোরামের উদ্যোগে বেগম খালেদা জিয়া ও মিয়া নুরুদ্দিন অপুর সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

সালাম বলেন, বর্তমান সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভয় পায় আর সে কারণেই তাকে কারাগারে আটকে রেখেছে। শেখ হাসিনা জানে খালেদা জিয়া বের হলে তার সরকারের পতন হবে। তারেক রহমানকেও তিনি (শেখ হাসিনা) ভয় পান। সেই কারণে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তারেক রহমানকে দেশে আসতে দেয়া হচ্ছে না। সরকার খুব ভালোভাবেই জানে সে যদি দেশে আসতে পারে তাহলে এ সরকার আর টিকবে না।

Advertisement

তিনি আরও বলেন, দেশের প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে। সরকার এ মূল্য নিয়ন্ত্রণ করতে ব্যর্থ। শুধু তাই নয় দেশের গণতন্ত্র হরণ করেছে সরকার। মানুষ শান্তিতে নেই। ভারত সীমান্তবর্তী মানুষকে ধরে মেরে ফেলেছে কিন্তু সরকার কিছুই করতে পারছে না। অবৈধভাবে ভারত থেকে অনুপ্রবেশ করানো হচ্ছে, সরকার কোনো পদক্ষেপ নিতে পারছে না। তাই এসব থেকে দেশকে মুক্ত করতে হলে সবাইকে রাজপথে নামতে হবে। রাজপথ দখল ছাড়া সমাধান হবে না।

তিনি আরও বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন আন্দোলন ছাড়া অন্য কোনো পথ নেই। দেশে যদি গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হয়, শান্তিতে বসবাস করতে হয়। তাহলে আন্দোলন করতে হবে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রফিকুল ইসলাম রিপনের সঞ্চালনায় দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফর, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, মৎস্যজীবী দলের যুগ্ন আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া, শাহজাহান মিয়া সম্রাট, ওলামা দলের আহ্বায়ক কমিটির সদস্য ক্বারী রফিকুল ইসলাম, সংগঠনের নেতা রাশেদ বিন হাশেম, সাজেদুর রহমান সোহান, মোক্তার আখন্দ, রুবেল আখন্দ প্রমুখ।

কেএইচ/এএইচ/এমকেএইচ

Advertisement