সাহিত্য

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে শত ভাবনা নিয়ে ‘আমার বঙ্গবন্ধু’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ-২০২০ উপলক্ষে ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ শীর্ষক প্রকাশনা ও প্রতিযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে।

Advertisement

এ প্রতিযোগিতায় সারাবিশ্বে অবস্থানরত যেকোনো বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। সর্বোচ্চ ৫০০ শব্দে বাংলায় কম্পোজকৃত লেখা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে amarbongobondhu@gmail.com ঠিকানায় পাঠাতে হবে।

সেরা ১০টি লেখার জন্য বিশেষ পুরস্কারসহ মোট ১০০ জন লেখককে আনুষ্ঠানিকভাবে ঢাকায় সম্মাননা জানানো হবে এবং নির্বাচিত লেখা নিয়ে প্রকাশিত হবে ‘আমার বঙ্গবন্ধু’ সংকলন। সৃজনশীল উন্নয়ন সংস্থা ‘স্বপ্নশীলন’র উদ্যোগে এ আয়োজনে প্রকাশনা সহযোগী ‘বাঙালি’ এবং প্রচার সহযোগী জাগোনিউজ২৪.কম, দৈনিক ইত্তেফাক, ‘ঢাকা এফএম.কম ৯০.৪ ও ক্যারিয়ার কেয়ার.কম। এ প্রতিযোগিতার বিস্তারিত তথ্যের জন্য ০১৭১২৯৫২৯৯৫, ০১৭২৬২৬৬৬৭৩ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

এ সম্পর্কে প্রতিযোগিতার আহ্বায়ক নাজমুল হুদা বলেন, ‘বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন কী ভাবছে বর্তমান প্রজন্ম? দেশপ্রেম ও দেশ গড়ার প্রেরণায় তারা কীভাবে উদ্বুদ্ধ হচ্ছে জাতির পিতার জীবনাদর্শ, উন্নয়ন দর্শন, প্রেরণাময়ী ভাষণ ও ভাবনায়? এসব বিষয়ে নতুন প্রজন্মকে জানানোর জন্য আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছি।’

Advertisement

এসইউ/এমকেএইচ