বিনোদন

ভারতের মন্ত্রীর সিনেমায় মোশাররফ করিম

দেশের ছোট পর্দার এক অনন্য নাম মোশাররফ করিম। এক যুগেরও অধিক সময় ধরে টেলিভিশন পর্দায় রাজত্ব চলছে তার। অভিনয় করেছেন সিনেমাতেও। ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’, ‘টেলিভিশন’, ‘জালালের গল্প’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ প্রভৃতি সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করে নিয়েছেন।

Advertisement

নতুন খবর হলো এবার ভারতের পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসুর পরিচালনায় অভিনয় করতে যাচ্ছেন মোশাররফ করিম। ছবিটির নাম ‘ব্যবধান’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি। টাইমস অব ইন্ডিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক ব্রাত্য বসু।

ব্রাত্য বসু বলেন, ‘আগামী বছরের ফেব্রুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু করবো। প্রথমত দুই জন অভিনেতাকে চূড়ান্ত করেছি। এরমধ্যে একজন বাংলাদেশের মোশাররফ করিম ও কলকাতার আবির চ্যাটার্জি। প্রায় ১০ বছর পরে চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছি। ২০১০ সালে সর্বশেষ ‘তারা’ চলচ্চিত্রটি তৈরি করেছিলাম।’

নির্মাতা জানিয়েছেন, ‘ব্যবধান’ সিনেমাটি তিনি বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মাণ করবেন। সিনেমাটির চিত্রনাট্য তৈরি করছেন উজ্জ্বল চ্যাটার্জি। ব্রাত্য বসু প্রথম চলচ্চিত্র নির্মাণ করেন ২০০৩ সালে। ‘রাস্তা’ নামের সিনেমাটিতে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী। এরপর ২০০৫ সালে তিনি নির্মাণ করেন ‘তিস্তা’ ও ২০১০ সালে নির্মাণ করেন ‘তারা’।

Advertisement

এমএবি/এলএ/জেআইএম