ধর্ম

বৃষ্টির জন্য নামাজের আহ্বান জানালেন বাদশাহ সালমান

বৃষ্টির জন্য দোয়া কামনা ও নামাজ আদায় প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আমল ও সুন্নাত। সুন্নাতের অনুসরণে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদের এক রাজকীয় ফরমানে আগামী বৃহস্পতিবার পবিত্র কাবা শরিফে রহমতের বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা অনুষ্ঠিত হবে।

Advertisement

সম্প্রতি বিশ্বনবির সুন্নাতের অনুসরণে বৃষ্টির জন্য নামাজের এক রাজকীয় নির্দেশনা জারি করেছে সৌদি আরব। আগামী বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পবিত্র কাবা শরিফ চত্ত্বরে রহমতের বৃষ্টির জন্য নামাজের আয়োজন করছে দেশটি।

সুন্নাতের অনুসরণে দেশটিতে প্রতি বছরই একাধিকবার সালাতুল ইসতিসকা অনুষ্ঠিত হয়। অনাবৃষ্টি বা খড়া দেখা দিলেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া করতেন।

সৌদি আরবের বাদশাহ খাদেমুল হারামাইন ওয়াশ শারিফাইন সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ আগামী বৃহস্পতিবার রহমতের বৃষ্টির জন্য নামাজ আদায় করার আহ্বান জানান।

Advertisement

আল-আরাবিয়ার গণমাধ্যমের তথ্য মতে জানা যায়, রাজকীয় নির্দেশনা জারি করা বিবৃতিতে বাদশাহ সালমান আরও জানান যে, বৃষ্টির জন্য প্রার্থনা করা প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাত। আর এ সুন্নাতকে সামনে রেখেই খাদিমুল হারামাইন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ এ বৃষ্টির জন্য নামাজের এ ঘোষণা দেন।

বিবৃতিতে দেশের প্রত্যেক নাগরিককে নবির সুন্নাহ অনুসরণে এ নামাজ আদায় করার জোর আহ্বান জানান।

বাদশাহ সালমানের রাজকীয় এ নির্দেশনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পবিত্র কাবা শরিফের চত্ত্বরে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, এ বছর হজ থেকে শুরু করে পবিত্র নগরী মক্কাসহ সৌদি আরবের ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এ বৃষ্টিপাতকে সৌদি আরব রহমত হিসেবে দেখছে। রহমতের বৃষ্টির এ ধারা অব্যাহত রাখতেই সুন্নাতের অনুসরণে সালাতুল ইসতিসকা আদায় করছে দেশটি।

Advertisement

এমএমএস/পিআর