বিনোদন

‘সত্যের মৃত্যু নেই’ দিয়ে শেষ হচ্ছে সালমান শাহ উৎসব

রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। ১৯ সেপ্টেম্বর জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে এই উৎসবের যাত্রা হয়।

Advertisement

২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে প্রদর্শিত হয় ‘কেয়ামত থেকে কেয়ামত’। অন্যদিকে আজ (২৬ সেপ্টেম্বর) উৎসবের পর্দা নামছে ‘সত্যের মৃত্যু নেই’ ছবিটি প্রদর্শনের মাধ্যমে। শো টাইম- বেলা ১২টা, ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত পৌনে ৯টা। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।

মাঝের দিনগুলোতে প্রদর্শিত হয়েছে সালমান শাহের জনপ্রিয় ছবি ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘স্বপ্নের পৃথিবী’ ও ‘অন্তরে অন্তরে’।

ঢুলি কমিউনিকেশনস আয়োজিত ও টিএম ফিল্মস নিবেদিত প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবের প্রথম দিন থেকেই দর্শকদের উপচেপড়া ভিড় ছিল মধুমিতা প্রেক্ষাগৃহে। শুধু রাজধানী নয়, দেশের বিভিন্ন অঞ্চল থেকেও সালমানভক্তরা ছুটে এসেছেন বড় পর্দায় অমর নায়কের সিনেমা দেখার জন্য।

Advertisement

উৎসব প্রসঙ্গে ঢুলি কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ মানজুর বলেন, ‘চোখের পলকে উৎসবের সমাপনী দিন চলে এলো। অসাধারণ এক অভিজ্ঞতা হয়েছে আমাদের। সাধারণ মানুষের যে পরিমাণ সাড়া আমরা পেয়েছি, সেটি এক কথায় অবিশ্বাস্য। আমরা বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই সালমান শাহ ভক্তদের। তারাই আমাদের উৎসবকে প্রাণবন্ত রেখেছে পুরো সপ্তাহজুড়ে।’

তিনি বলেন, ‘ধন্যবাদ জানাতে চাই টিএম ফিল্মস, মধুমিতা প্রেক্ষাগৃহ, গান বাংলা ও মিডিয়াকর্মীদের। যাদের সহযোগিতা ও সমর্থন ছাড়া এত বড় উৎসব সফল করা সম্ভব হতো না। আমরা স্বপ্ন দেখি সালমান শাহের ৫০তম জন্মবার্ষিকী দেশজুড়ে আরও বর্ণিল আয়োজনে করার। সেই প্রস্তুতি আমরা এর মধ্যে শুরু করেছি।’

উৎসবের সমাপনী ছবি ‘সত্যের মৃত্যু নেই’ মুক্তি পায় ১৯৯৬ সালের ১৩ সেপ্টেম্বর। যার মাত্র সাতদিন আগেই (৬ সেপ্টেম্বর ১৯৯৬) না ফেরার দেশে পাড়ি জমান স্বপ্নের এই নায়ক।

ছবিটি পরিচালনা করেছেন ছটকু আহমেদ এবং যৌথভাবে রচনা করেছেন ছটকু আহমেদ ও পানাউল্লাহ আহমেদ। এতে আরও অভিনয় করেছেন আলমগীর, শাবানা, শাহনাজ, রাইসুল ইসলাম আসাদ ও রাজীব।

Advertisement

ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন আলাউদ্দিন আলী। গীত রচনা করেছেন মাসুদ করিম।

এলএ/বিএ