দেশজুড়ে

নরসিংদীতে বিস্ফোরক মামলার ৩ আসামি গ্রেফতার, ২০টি বোমা উদ্ধার

নরসিংদীতে বিস্ফোরক মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার দিবাগত রাতে শহরের লঞ্চঘাট এলাকা ও খোদাদিলা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন নরসিংদী সদর উপজেলার আলোকবালি ইউনিয়নের খোদাদিলা গ্রামের রমন মিয়ার ছেলে জাকির হোসেন (৪৫), একই গ্রামের মুন্নাফ মিয়ার ছেলে শাকিল মিয়া (২৬) ও হানিফা মিয়ার ছেলে শাকিল মিয়া (২৬)।

গত আগস্ট মাসের শেষের দিকে পুলিশের বিশেষ অভিযানে ওই গ্রাম থেকে বিপুল পরিমাণ ককটেল ও টেঁটা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলার এজাহারনামীয় আসামি তার।

মঙ্গলবার আদলতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

Advertisement

এদিকে গ্রেফতারের পর আসামি জাকিরের দেয়া তথ্য মতে, ওই এলাকায় আবারও অভিযান চালিয়ে একটি একনলা বন্দুক, ১১০টি ককটেল ও ২০টি পেট্রল বোমা উদ্ধার করে ডিবি পুলিশ।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত মাসের শেষ সপ্তাহে পুলিশ খোদাদিলা গ্রামে বিশেষ অভিযান চালায়। ওই সময় জনৈক আলাউদ্দিনের বাড়ি থেকে ৬২টি তাজা ককটেল, ১৪০টি টেঁটা ও ৫টি রামদা উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সাতজনকে আসামি করে বিস্ফোরক আইনে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করে।

সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের দুইটি বিশেষ দল খোদাদিলা গ্রামে অভিযান চালিয়ে ওই মামলার এজাহারনামীয় আসামি জাকির হোসেনকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী ওই এলাকার নির্মাণাধীন একটি বাড়ি থেকে ব্যাগে ভরে রাখা একটি একনলা বন্দুক ও ঘরের মেঝে খুঁড়ে ১১০টি ককটেল ও ২০টি পেট্রল বোমা উদ্ধার করা হয়।

অন্যদিকে গোয়েন্দা পুলিশের অপর একটি দল নরসিংদী লঞ্চঘাট এলাকা থেকে শাকিল ও আতিক নামে একই মামলার অপর দুই আসামিকে গ্রেফতার করে।

Advertisement

নরসিংদী গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রুপম কুমার সরকার বলেন, গ্রেফতাররা সবাই বিস্ফোরক মামলার এজাহারনামীয় আসামি। মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

সঞ্জিত সাহা/এমবিআর/এমএস