জাতীয়

ডিসির আপত্তিকর ভিডিও : মেয়াদ বাড়ল তদন্ত কমিটির

ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের সঙ্গে নারী অফিস সহকারীর আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনা তদন্তে গ‌ঠিত কমিটির মেয়াদ ১০ দিন (কর্ম‌দিবস) বাড়া‌নো হ‌য়ে‌ছে।

Advertisement

রোববার রাতে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠপ্রশাসন অনুবিভাগ) আ. গাফফার খান জাগো নিউজকে এ তথ্য জানান।‌ তি‌নি ব‌লেন, প্রথমে কমি‌টিকে যে ১০ কর্ম‌দিবস সময় দেয়া হ‌য়ে‌ছিল তা শেষ হ‌য়ে গে‌ছে। আজ থে‌কে আরও ১০ দিন সময় দেয়া হলো।

গত মা‌সের শে‌ষের দি‌কে জামালপুরের ডিসির একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারীকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। ওই ঘটনায় জামালপুরসহ সারা দেশের মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

এর প্রেক্ষিতে প্রাথমিক তদন্তের ভিত্তিতে গত ২৫ আগস্ট আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই‌ দিনই মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমানকে আহ্বায়ক ক‌রে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

Advertisement

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন প্রতিনিধি। মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শৃঙ্খলা অধিশাখার উপসচিব সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন কর‌ছেন।

কমিটিকে প্রকাশিত ভিডিওটির সঠিকতা যাচাই করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এছাড়া কমিটি প্রয়োজনে সরেজমিন পরিদর্শন করবে এবং ভিডিওটির সঠিকতা যাচাইয়ের বিষয়ে বিশেষজ্ঞদের মতামত নেবে। কমিটিতে প্রতিবেদনে সুষ্পষ্ট মতামত দিতে হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। ক‌মি‌টির সদস্যরা ইতোমধ্যে জামালপুরে ঘটনাস্থল স‌রেজ‌মিন প‌রিদর্শন করেছেন।

আরএমএম/এমএসএইচ

Advertisement