প্রবাস

ভেনিস শাখা বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ভেনিস শাখার উদ্যোগে সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

Advertisement

ভেনিসের মেস্ত্রে শহরে আয়োজিত সভায় বক্তারা বলেন, তারেক রহমানকে দেশের বাইরে রেখে ও বেগম খালেদা জিয়াকে জেলে রেখে যে নীল নকশা করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তা দেশবাসী কখনো মেনে নেবে না। তাই দেশ বিদেশে আন্দোলন গড়ে তুলে সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

সম্প্রতি ভেনিসের মেস্ত্রে শহরের একটি হলে আয়োজিত সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। খালেদা জিয়ার রোগমুক্তি ও জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে মোনাজাত বিশেষ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন- সংগঠনের সভাপতি আব্দুল আজিজ সেলিম ও পরিচালনা করেন- সাধারণ সম্পাদক শমসের আকবর পলাশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাছির উদ্দীন, বিশেষ অতিথি সহ-সভাপতি হালিম খান, সংগঠনের প্রধান উপদেষ্টা শামীম দেওয়ান ও ভিসেন্সা বিএপির সভাপতি আজিজুল ইসলাম।

Advertisement

প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন- সিনিয়র সহ-সভাপতি হোসেন আলী, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন, সহ-সভাপতি জব্বার মাঝি, সাবেক ছাত্র নেতা রফিকুজ্জামান ঠাকুর ও মো. রহমান ছৈয়াল।

শুভেচ্ছা বক্তব্য দেন- সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম সরদার। এ ছাড়াও বক্তব্য দেন- ফারুক শেখ, নজরুল ইসলাম ভূইয়া, মনসুর পেদা ও হালিম আলম।

এ সময় আবুল বাসার, দিদারুল আলম, সোহেল ঠাকুর, কবির শরিফ, রফিকুল ইসলাম, মফিজ মুল্লা, ওয়াসীম ও হাবিব সিকদারসহ অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এমআরএম/এমকেএইচ

Advertisement