ক্যাম্পাস

জবিতে ছিনতাইয়ের অভিযোগে ২ শিক্ষার্থী আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই শিক্ষার্থীকে ছিনতাইয়ের অভিযোগে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্তরা হলেন- ফার্মেসি ১২তম ব্যাচের শিক্ষার্থী আল ইকরাম অর্ণব ও পদার্থ ১৩তম ব্যাচের নওশের বিন আলম ডেভিড। এদের মধ্যে অর্ণব বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কৃত।

Advertisement

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ক্যাম্পাস থেকে প্রক্টর ড. মোস্তফা কামালের উপস্থিতিতে ওই দুইজনকে পুলিশে দেয়া হয়। এ সময় সহকারী প্রক্টর নিউটন হালদার ও অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ উপস্থিত ছিলেন।

প্রক্টরিয়াল বডি সূত্রে জানা গেছে, গতমাসে ক্যাম্পাসে এক ছেলে ও মেয়েকে মারধর করে ছিনতাই করে অর্ণব ও তার সঙ্গীরা। এছাড়াও আজ দুপুরে বাস ছাড়ার আগ মুহূর্তে মারমারিতে জড়ানোসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে অর্ণবকে ধরতে অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। অর্ণবকে গ্রেফতার করতে গেলে ডেভিড বাঁধা দিতে আসে। এ সময় ডেভিডকেও গ্রেফতার করে পুলিশ।

এছাড়াও ডেভিডের বিরুদ্ধে পুলিশ প্রিজন ভ্যানে হামলা, ছাত্রলীগের নারীকর্মীকে হয়রানি, সাংবাদিকদের উপর হামলা, সাধারণ শিক্ষার্থীদের হয়রানি, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

Advertisement

এ সময় পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যদের বাধা দিতে দেখা যায় ১২তম ব্যাচের সিএসসি বিভাগের আদর, ১২তম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের মেহেদি হাসান সিফাত, ১১তম ব্যাচের গণিত বিভাগের পরাগসহ ১০-১৫ জনকে।

এ বিষয়ে প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘আল ইমরান অর্ণব বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত শিক্ষার্থী। এর আগেও ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হওয়ার অভিযোগ রয়েছে। আজকেও তার উপস্থিতে ক্যাম্পাসে মারামারি হয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।’

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি তদন্ত মওদূদ হাওলাদার বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন দুইজন শিক্ষার্থীকে আমাদের হাতে তুলে দিয়েছে। তাদের বিরুদ্ধে এখনো মামলা হয়নি। আগামীকাল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

ইমরান খান/এমআরএম

Advertisement