দেশজুড়ে

নুসরাত হত্যা : ৬ দিনেও শেষ হয়নি তদন্ত কর্মকর্তার জেরা

ফেনীর আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের পর আগুন দিয়ে হত্যার মামলায় ছয়দিনেও শেষ হয়নি তদন্ত কর্মকর্তা শাহ আলমের জেরা। মঙ্গলবার তাকে ষষ্ঠ দিনেরমতো জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।

Advertisement

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি হাফেজ আহাম্মদ বলেন, গত ছয়দিন ধরে মামলার তদন্ত কর্মকর্তা, ফেনী পিবিআইয়ের পরিদর্শক শাহ আলমকে জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা। বুধবারও তার জেরা হওয়ার কথা রয়েছে। তবে বুধবার তদন্ত কর্মকর্তার জেরা শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আদালত সূত্র জানায়, মঙ্গলবার আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ প্রশ্ন করে বলেন, আসামি শাহাদাত হোসেন শামীম, নুর উদ্দিন ও হাফেজ আব্দুল কাদেরের দেয়া স্বীকারোক্তিতে বলা হয়েছিল, মো. সেলিম নামে মাদরাসার একজন শিক্ষক পরিকল্পনা বাস্তবায়নে পাঁচ হাজার টাকা দিয়েছিলেন। কিন্তু তাকে এ মামলায় আসামি করা হলো না কেন?

আরেক প্রসঙ্গে আইনজীবীরা বলেন, মামলার বাদী মাহমুদুল হাসান নোমান মামলা দায়েরের আগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৌরসভার মেয়র রফিকুল ইসলাম খোকনের সঙ্গে দফায় দফায় মোবাইল ফোনে কথা বলেন -মর্মে আমাদের কাছে তথ্য আছে। এ মামলার তদন্তে তাকে জিজ্ঞাসাবাদ করার আবশ্যকতা ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল কিনা জানতে চান আইনজীবীরা। এর জবাবে তদন্ত কর্মকর্তা শাহ আলম ‘না’ সূচক জবাব দেন।

Advertisement

আইনজীবীরা বলেন, মামলার প্রথম তদন্ত কর্মকর্তা সোনাগাজী থানার সাবেক ওসি (তদন্ত) কামাল হোসেন শুরুতে দুই ব্যক্তিকে সাক্ষী হিসেবে দেখালেও পরবর্তীতে তাদের সাক্ষী হিসেবে রাখা হয়নি।

এদিকে, পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারকে এ মামলায় সাক্ষী হিসেবে রাখতে সোমবার আইনজীবীরা আদালতে যে পিটিশন দিয়েছেন, সে বিষয়ে মঙ্গলবার শুনানি হয়নি। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মামুনুর রশিদ এ ব্যাপারে পরে সিদ্ধান্ত জানাবেন বলে দেন।

রাশেদুল হাসান/এএম/জেআইএম

Advertisement