দেশজুড়ে

দুদকের তদন্তে অসহযোগিতা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারের জরিমানা

প্রয়োজনীয় তথ্য সরবরাহ না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তার ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার দুদকের সমন্বিত সিলেট কার্যালয়ের উপ পরিচালক রেবা হালদার এই জরিমানা করেন।

দুদকের সিলেট কার্যালয়ের উপ পরিচালক নূর-ই-আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে ২০১৬ সালে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছিল দুদক। এজন্য তাকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নোটিশ দেয়া হয়েছিল। একাধিকবার নোটিশের পরও তিনি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেননি। এর ফলে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে দুদক। ওই মামলায় রায় ঘোষণা করা হয়। রায়ে সুব্রত চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় তিনি (সুব্রত চক্রবর্তী জুয়েল) উপস্থিত ছিলেন।

Advertisement

এ বিষয়ে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, দুনীতির অভিযোগে যে মূল মামলা ছিল, সেটি নিষ্পত্তি হয়ে গেছে। ওই মামলায় আমি খালাস পেয়েছি। তবে ওই মামলার তদন্তকালে যে কাগজপত্র দুদক চেয়েছিল, তা আমার কাছে ছিল না। তাই দিতে পারিনি। এজন্য তারা তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে আমাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। যা দুঃখজনক। আমি এ রায়ের বিরুদ্ধে আপিল করব।

ছামির মাহমু/এমবিআর/জেআইএম