আন্তর্জাতিক

চীনে স্কুলে ছুরি হামলায় ৮ শিশু নিহত

চীনের মধ্যাঞ্চলের একটি প্রাথমিক স্কুলে এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালিয়ে অন্তত ৮ শিশুকে হত্যা করেছে। মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের চাওইয়াংপো গ্রামের ওই স্কুলে সোমবার সকালের দিকে এ হামলা হয়। এতে আরো দুই শিশু আহত হয়েছেন।

Advertisement

ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, চীনের হুবেই প্রদেশের একটি স্কুলে ৪০ বছর বয়সী এক ব্যক্তি ছুরি হামলা চালিয়েছেন। হামলাকারীকে পুলিশ গ্রেফতার করেছে। তবে ছুরিকাঘাতে স্কুলটির আট শিশু শিক্ষার্থী নিহত ও আরো দুজন আহত হয়েছেন। আহত শিশুদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, আহতদের পুনর্বাসন এবং চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এমনকি স্কুলটির শিশু শিক্ষার্থীদের মানসিক কাউন্সেলিংয়ের ব্যবস্থাও করেছে স্থানীয় সরকার।

শিক্ষার্থীরা কীভাবে খুন হলেন সেব্যাপারে স্কুলের কর্মকর্তারা কোনো তথ্য না জানালেও মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বলছে, ওই ব্যক্তির ছুরি হামলায় শিশুরা নিহত হয়েছেন। সাম্প্রতিক বছরগুলোতে চীনের বিভিন্ন স্কুলে ছুরি হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। এ ধরনের হামলা ঠেকাতে কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

Advertisement

এর আগে গত এপ্রিলে মধ্যাঞ্চলের হুনান প্রদেশের একটি প্রাথমিক স্কুলে এক ব্যক্তির ছুরি হামলা চালিয়ে দুজনকে হত্যা করেন। এতে আহত হন আরো দুজন। আহতরা ওই স্কুলের শিক্ষার্থী হলেও কর্তৃপক্ষ তাদের বয়স প্রকাশ করেনি।

গত বছরের অক্টোবরে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেন স্কুলে এক নারী ছুরি হামলা চালায়। এতে অন্তত ১৪ শিশু আহত হন।

এসআইএস/পিআর

Advertisement