দেশজুড়ে

আশুলিয়ায় সুতার গোডাউনে আগুন

সাভারের আশুলিয়া থানাধীন জামগড়া এলাকায় আগুনে পুড়ে গেছে একটি সুতার গোডাউন। মঙ্গলবার বেলা ১১টা ২০ মিনিটের দিকে শিমুলতলা বাসস্ট্যান্ডের পাশে ভাই ভাই এন্টারপ্রাইজ নামের ওই সুতার গোডাউনে এই অগ্নিকাণ্ড ঘটেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন গোডাইন মালিক।

Advertisement

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাচঁটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

গোডাউনের মালিক জামান মীর বলেন, হঠাৎ করেই আগুন ধরে যায়। কীভাবে যে আগুন ধরলো কিছুই বলতে পারি না। আগুনে প্রায় অর্ধকোটি টাকার সুতা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া ১০টা টিনের ঘরও পুড়ে গেছে৷

ডিইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। সুতার গোডাউন হওয়ায় আগুন খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

Advertisement

তিনি বলেন, আগুনের তীব্রতা অনেক বেশি থাকায় ক্ষয়ক্ষতিও বেশি হয়েছে। কীভাবে আগুনের সূত্রপাত হয় তা এখনো জানা সম্ভব হয়নি। তবে মালিক দাবি করেছেন তার ৪০-৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

আল-মামুন/এমএমজেড/এমকেএইচ