ক্যাম্পাস

বঙ্গবন্ধু হত্যার দোসররাই বর্তমানে মুক্তিযোদ্ধাদের হত্যা করছে

বঙ্গবন্ধু হত্যার দোসররাই বর্তমানে বীর মুক্তিযোদ্ধাদের হত্যা ও রক্তাক্ত করছে বলে অভিযোগ করেছেন ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’র নেতৃবৃন্দ।

Advertisement

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মুক্তিযুদ্ধ মঞ্চ কর্তৃক আয়োজিত দেশের বিভিন্ন জায়গায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হত্যা, মামলা ও নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তারা এমন অভিযোগ করেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, বাংলাদেশের স্বাধীনতাবিরোধী অপশক্তি ঘাপটি মেরে আওয়ামী লীগে ঢুকে পড়েছে। আমরা আগে যাদের সরাসরি স্বাধীনতাবিরোধী বলে অ্যাখ্যা দিতাম, তারা এখন আওয়ামী লীগে প্রবেশ করে বীর মুক্তিযোদ্ধাদের ওপর হামলা করছে। হামলায় জড়িত অনুপ্রবেশকারীদের এখনই দল থেকে বের করে দিয়ে বিচারের আওতায় আনতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের ওপর হামলা অত্যন্ত উদ্বেগজনক। এসব হামলার বিচার দ্রুত করা না হলে স্বাধীনতাবিরোধী শক্তিরা গা-ঝাড়া দিয়ে উঠবে। মুক্তিযুদ্ধের দল আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন এসব হামলা আমাদের ব্যথিত করে।

Advertisement

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে অবিলম্বে ‘মুক্তিযোদ্ধাদের পরিবার সুরক্ষা আইন’ প্রণয়ন করা এবং দেশের বিভিন্ন প্রান্তে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হত্যাকারী, হামলাকারী ও দলীয় মদদদাতা-আশ্রয়দাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগরের বিভিন্ন উপ-কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএআর/জেআইএম

Advertisement