বিনোদন

ঢাকায় এসে আগাম জন্মদিন পালন করলেন সব্যসাচী

কলকাতার জন‌প্রিয় অ‌ভি‌নেতা সব্যসাচীর জন্ম‌দিন আস‌তে এখ‌নেও সাত দিন বা‌কি। ১৯৫৬ সা‌লের ৮ সে‌প্টেম্বর জন্মগ্রহণ ক‌রেন এই ভারতীয় অ‌ভি‌নেতা। মজার ব্যাপার হ‌লো তার এবা‌রের জন্ম‌দিনটা কাট‌বে বাংলা‌দে‌শে।

Advertisement

গতকাল (১ সে‌প্টেম্বর) ঢাকায় এসে‌ছেন সব্যসাচী চক্রবর্তী। আজ সোমবার থে‌কে ফাখরুল আরেফিন খানের ‘গ‌ণ্ডি’ সি‌নেমায় অ‌ভিনয় কর‌বেন তি‌নি। ছ‌বি‌টির শেষ অং‌শের শু‌টিং চল‌বে ১২ সে‌প্টেম্বর পর্যন্ত। এর আ‌গেই রোববার সন্ধ্যায় রাজধানীর গুলশা‌নে এক‌টি রেস্টু‌রে‌ন্টে ‘গ‌ন্ডি সন্ধ্যা’ শি‌রোনা‌মে এক অনুষ্ঠা‌নে যোগ দেন তি‌নি। মজার ঘটনা‌টি এখা‌নেই ঘ‌টে।

জন্ম‌দিন আসার সাত দিন আ‌গে জন্ম‌দি‌নের কেক কাট‌তে হয় তা‌কে। অনুষ্ঠা‌নের শেষ মুহূ‌র্তে এই আয়োজন ক‌রেন নির্মাতা ফাকরুল আ‌রে‌ফিন খান। তি‌নি ব‌লেন, ‘আমা‌দের প্রিয় অ‌ভি‌নেতা সব্যসাচী চক্রবর্তী স্যা‌রের জন্ম‌দিন আগামী ৮ সে‌প্টেম্বর। আজ‌কে সবাই‌কে নি‌য়ে আমরা অ‌গ্রিম জন্ম‌দিন পালন কর‌তে চাই।’

যেই কথা সেই কাজ। জন্ম‌দি‌নের কেক কাট‌লেন সব্যসাচী। সেখ‌ানে আরও উপ‌স্থিত‌ ছি‌লেন সুবর্ণা মুস্তাফা, মাজনুন মিজান, অপর্ণা খান, নির্মাতা ফাখরুল আরেফিন খান, তা‌রিক আনাম খান, প্র‌যোজক স‌মি‌তির সভাপ‌তি খোর‌শেদ আলম খসরুসহ ছবিটির কলাকুশলী ও স্পন্সররা।

Advertisement

কেক কাটার পর সুবর্ণা মুস্তাফা কেক খাই‌য়ে দেন সব্যসাচী‌কে। সব্যসা‌চীও কেক তু‌লে দি‌লেন সুবর্ণার মু‌খে। এভা‌বেই আনন্দঘন প‌রি‌বে‌শে পা‌লিত হ‌লো সব্যসাচীর আগাম জন্মদিন।

সব্যসাচী বলেন, ‘বাংলাদেশের মানুষের কাছ থেকে আমি প্রচুর ভালবাসা পেয়েছি। আজকের আয়োজনটির কথা কোনদিন ভুলব না।’

উল্লেখ্য, শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘গণ্ডি’ সিনেমাটি। রোমান্টিক-কমেডি ঘরানার এই কাহিনি এগিয়ে যাচ্ছে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের গল্প নিয়ে। এই দুটি চরিত্রেই অভিনয় করেছেন সব্যসাচী ও সুবর্ণা।

সিনেমাটিতে দেখা যাবে দুই বয়স্ক মানুষ বাড়িতে একা থাকেন। তাদের ছেলেমেয়েরা বিদেশে থেকে। একা একা বিষণ্নতায় ভুগতে থাকা দুটি মানুষ বন্ধু হয়ে যায়। যে বন্ধুত্ব কোনো সমাজ, ধর্ম বা কাঁটাতার মানতে চায় না। কিন্তু ছেলেমেয়েরা সেটা কি মেনে নেয়? সেটা দেখতে হবে সিনেমাতেই।

Advertisement

এরই মধ্যে লন্ডন ও কক্সবাজারে শুটিং করেছেন সব্যসাচী ও সুবর্ণা। এবার ঢাকাতেই শুটিং করবেন তারা। এতে আরও অভিনয় করছেন অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, ফিয়োনা ও কলকাতার পায়েল মুখার্জি। ছবির একটি গানের সুর ও সংগীত করছেন দেবজ্যোতি মিশ্র। রূপঙ্করের কণ্ঠে হয়তো শোনা যাবে গানটি। ২০২০ সালের শুরুতে ‘গণ্ডি’ মুক্তি পাবে।

এমএ‌বি/এমএসএইচ