ক্যাম্পাস

খুবিতে ভর্তির আবেদন শুরু রোববার

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন রোববার (১ সেপ্টেম্বর) শুরু হবে, চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর (শনিবার)।

Advertisement

শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা ও জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, এ বছর খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৮ অথবা ২০১৯ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই শুধু আবেদন করতে পারবেন। 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ নভেম্বর সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ৩০ মিনিট থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Advertisement

এছাড়া একই দিন সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি-সংক্রান্ত যে কোনো তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস থেকে জানা যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণ-সংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বরে অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য ডিভাইস সঙ্গে আনা যাবে না। ভর্তি-সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd -এ পাওয়া যাবে।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ে ৮টি স্কুলের অধীনে ২৯টি ডিসিপ্লিন রয়েছে।

Advertisement

আলমগীর হান্নান/এমএমজেড/এমকেএইচ