রাজনীতি

বাংলাদেশকে পাকিস্তান বানানোর জন্যই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল

বাংলাদেশকে আবার পাকিস্তান বানানোর জন্যই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। বুধবার ঢাকা মহানগর শাখা ছাত্রলীগের উদ্যোগে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন।

Advertisement

মন্ত্রী বলেন, তারা (খুনিরা) মনে করেছিল এ বাংলাদেশকে আবার পাকিস্তানে ফিরিয়ে নিতে হবে। ৪৭-র ধারায় ধর্মকে পুঁজি করে ধর্মান্ধদের এদেশ চালাতে হবে। পাকিস্তানের যারা উচ্ছিষ্টভোগী ছিল, লেজুরবৃত্তি করত, পাকিস্তানিদের পা-চাটা কুকুররা যারা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এদেশকে পাকিস্তান বানাতে পারবে।

তিনি আরও বলেন, এ হত্যাকারীরা কখনও সামরিক শাসন জারি করে, কখনও গণতন্ত্রের লেবাস পরে দেশ শাসন করেছিল। তাদের মূল লক্ষ্য ছিল তিলেতিলে এদেশের মানুষের মুক্তিযুদ্ধের দর্শন, আদর্শকে ধ্বংস করা।

বিএনপির শেষ শিকড়টি উপড়ে ফেলতে চাই : আব্দুর রহমান

Advertisement

বাংলাদেশের সব জায়গা থেকে সাম্প্রদায়িক বিএনপি নামক অশুভশক্তির শেষ শিকড়টি উপড়ে ফেলতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

তিনি বলেন, খালেদা জিয়া, জিয়াউর রহমান, তারেক রহমান শেখ হাসিনাকে নিঃশেষ করার চেষ্টা করেছে বুলেট দিয়ে, গ্রেনেড দিয়ে, অস্ত্র দিয়ে আওয়ামী লীগের নেতৃত্বশূন্য করার চেষ্টা করেছে ২১ আগস্ট গ্রানেড হামলা করে। আমরা আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্র হাতে নিতে চাই না। আমরা আদর্শিকভাবে সমৃদ্ধ হয়ে এ বাংলার মাটি থেকে সাম্প্রদায়িক অশুভশক্তি বিএনপির শেষ শিকড়টি উপড়ে ফেলতে চাই।

জাতীয় শোক দিবসের এ স্মরণসভায় আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার, ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল ইসলাম শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর শাখা ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

Advertisement

বিএ