জাতীয়

সমঝোতায় রাজি নয় কৃষ্ণার পরিবার, থানায় মামলা

বেপরোয়া বাসের চাপায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) কর্মকর্তা কৃষ্ণা রায়ের পা হারানোর ঘটনায় ট্রাস্ট পরিবহনের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়ার প্রস্তাব করা হয়েছিল। তবে তাতে রাজি না হয়ে থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছেন কৃষ্ণার স্বামী রাধে শ্যাম চৌধুরী।

Advertisement

বুধবার রাতে রাজধানীর হাতিরঝিল থানায় মামলাটি দায়ের করা হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাতিরঝিল থানা সূত্র জানায়, মামলার এজাহারে চালক মোর্শেদসহ বাসের মালিক ও চালকের সহকারীকে অভিযুক্ত করা হয়েছে। তবে বেপরোয়াভাবে বাস চালিয়ে কৃষ্ণাকে গুরুতর জখম করায় এজাহারে শুধুমাত্র মোর্শেদের নাম উল্লেখ করা হয়েছে।

ওসি আরও জানান, এ ঘটনায় বুধবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

Advertisement

দায়িত্বশীল সূত্র জানায়, বুধবার দুপুরে ট্রাস্ট পরিবহনের পক্ষ থেকে বিআইডব্লিউটিসির অফিসে গিয়ে কৃষ্ণাকে দুই লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার প্রস্তাব করা হয়। তবে পরিবার সেই প্রস্তাবে রাজি না হয়ে মামলা করে।

এ ঘটনায় কৃষ্ণার স্বামী রাধে শ্যাম বলেন, আমরা ক্ষতিপূরণ চাইব। তবে কৃষ্ণা রায়ের অফিস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা, চাকরির মেয়াদসহ অন্যান্য বিষয় বিবেচনা করা হবে। পরে অর্থের পরিমাণ নির্ধারণ করা হবে।

এদিকে পা হারানো কৃষ্ণা জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন রয়েছেন। সেদিনের ঘটনার বিষয়ে তিনি জাগো নিউজকে বলেন, আমি সন্তানের কেনাকাটার জন্য বের হয়েছিলাম। ব্যাংক থেকে টাকা ওঠানোর পর ফুটপাত দিয়ে হেঁটে যাচ্ছিলাম। এমন সময় আমাকে এসে চাপা দেয় বাসটি।

এর আগে মঙ্গলবার রাজধানীর বাংলামোটর এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় পা হারান কৃষ্ণা।

Advertisement

এআর/বিএ