প্রবাস

ইতালিতে চাঁদপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন

ইতালিতে নবগঠিত চাঁদপুর জেলা সমিতির আহ্বায়ক কমিটির উদ্যোগে বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের আহ্বায়ক জিয়াউল হক জিয়া এবং সদস্য সচিব নাসির উদ্দিন মানিকের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

Advertisement

রাজধানী রোমের অদূরে কল্লে দি তোরা পৌরসভার নয়নাভিরাম মনোরম পরিবেশে প্রাচীন ছোট্ট শহর ঝর্না এবং নীল জলের স্বচ্ছতায় সকলের মন মাতানো এবং স্বতঃস্ফূর্ততায় লাগো দি তুরানো হয়ে উঠে যেন পদ্মাপাড়ের এক টুকরো চাঁদপুর।

বাদ জোহর ঐতিহ্যবাহী চাঁদপুরের ইলিশ আপ্যায়নের মাধ্যমে শুরু হয় বনভোজনের কার্যক্রম। এরপর সন্ধ্যায় মনোমুগ্ধকর রাফেল ড্রর মাধ্যমে শেষ হয় আনন্দ ভ্রমণ।

সংক্ষিপ্ত বক্তব্যে আহ্বায়ক এবং সদস্য সচিব সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বনভোজন ও ঈদ পুনর্মিলনীতে অংশগ্রহণের জন্য। এ সময় যৌথভাবে ঘোষণায় অল্প সময়ের মধ্যে চাঁদপুর জেলার সকল ব্যক্তি, সিনিয়র, জুনিয়র সমন্বয়ে একটি প্রশংসিত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

Advertisement

সভায় কুমিল্লার দিদারুল আবেদীন, মাহবুব আলম, আবু তাহের, নোয়াখালী সমিতির সভাপতি নুরুল আবসার, আবুল কাশেম, পলাশ, নোয়াখালী যুব সংঘের সভাপতি বাংলাদেশ যুব সমিতি ইতালির সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

সার্বিক সহযোগিতায় ছিলেন- সাবেক সহ-সভাপতি, খাজা আহমেদ আবুল কাশেম পাটোয়ারী, সাবেক সিনিয়র সদস্য মোয়াজ্জেম হোসেন মিয়াজী, ধর্ম বিষয়ক সম্পাদক মোশারফ হোসেন ইমরান, হোসাইন, সৈকত হোসাইন সাবেক সহ-প্রচার সম্পাদক।

সর্ব ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জমির হোসেন, খাইরুল ইসলাম, রেজাউল করিম রিটন, মাইনুদ্দিন পাটোয়ারী, বিক্রম মজুমদার প্রমুখ। ঈদ পুনর্মিলন ও বনভোজনে চাঁদপুরবাসীদের অংশগ্রহণে অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠে।

এমআরএম/এমকেএইচ

Advertisement